মা‌টিরাঙ্গায় অসহায়দের মা‌ঝে অনুদান প্রদান করল ২৩ বিজি‌বি

fec-image

দে‌শের সীমান্ত রক্ষার পাশাপাশি পার্বত্য এলাকায় স্থিতিশীলতা ও শান্তি বজায় রাখার লক্ষ্যে বিভিন্ন ধরণের জনকল্যাণমূলক কর্মসূচি পরিচালনা করে আসছে বিজি‌বি।

এরই ধারাবাহিকতায় সোমবার (১৫ জানুয়ারি) দিনব‌্যাপী খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গা যামিনীপাড়া জোন (২৩ বিজিবি) আওতা‌ধীন এলাকায় দুস্থ অসহায় পাহাড়ি-বাঙালিদের বিভিন্ন অনুদান প্রদান করা হ‌য়ে‌ছে।

যামিনীপাড়া জোন কমান্ডার লে. কর্নেল আলমগীর কবির, পিএসসি জো‌নের প‌ক্ষে এসব অনুদান প্রদান ক‌রেন।

অনুদা‌নের মধ্যে সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় মরাটিলা মাধ্যমিক স্কুল, জিরানীখোলা রাচাইকারবারীপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, লাইফুকারবারীপাড়া পাড়া কেন্দ্র স্কুল, কেয়াপাড়া পাড়া কেন্দ্র স্কুল এবং মরাটিলা শিব মন্দিরে সুপেয় পানি পানের নিমিত্তে পানির ফিল্টার প্রদান, যামিনীপাড়া বর্ডার গার্ড উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও স্টাফদের বেতন বাবদ নগদ ৫০ হাজার টাকা প্রদান এবং স্থানীয় তৈলাফাং মুসলিমপাড়া জামে মসজিদের জন্য ৩টি কার্পেট ক্রয়ের ব্যবস্থা করে দেওয়া হয়।

এছাড়াও জোনের আওতাধীন এলাকা বড়বিল মুসলিমপাড়া মাদ্রাসা, বিরাশিটিলা হাফিজিয়া মাদ্রাসা, আসালং ইসলামপুর করিমিয়া হাফিজিয়া মাদ্রাসা, মোল্লা বাজার ফজলুল উলুম হাফিজিয়া মহিলা মাদ্রাসা ও ডাক বাংলা ইসলামী শিক্ষা কেন্দ্র ও এতিমখানায় ৩৫০ কেজি চাল এবং হাজী সেকান্দার আলী হাফেজিয়া মাদ্রাসার ৫৩ জন ছাত্রের মাঝে শীতকালীন কম্বল প্রদান সহ সর্বমোট ৬৬৬ জনের মা‌ঝে ১ লাখ ৬ হাজার ১শত টাকার অনুদান প্রদান করা হয়। অনুদান পে‌য়ে সু‌বিধাভোগীরা জোন কমান্ডা‌রের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ক‌রেন।

জোন কমান্ডর লে. কর্নেল আলমগীর কবির, পিএসসি ব‌লেন, পাহা‌ড়ের বসবাসরত সকল সম্প্রদায়ের ম‌ধ্যে শা‌ন্তি, স‌ম্প্রীতি ও উন্নয়‌নে নিরলসভা‌বে কাজ কর‌ছে বি‌জি‌বি।আগামী‌তেও এধারা অব‌্যাহত থাক‌বে জানান তি‌নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন