প্রান্তিক জনগোষ্ঠীর শিক্ষার মান উন্নয়নে সমন্বিত প্রচেষ্টার প্রয়োজন: কংজরী চৌধুরী

Panchari School Award

সিনিয়র রিপোর্টার:

প্রান্তিক জনগোষ্ঠীর মৌলিক অধিকার শিক্ষার মান উন্নয়নে সরকারের পাশাপাশি এনজিওগুলোর সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন। আর এটা বাস্তবায়ন হলে খুব শীঘ্রই পার্বত্য খাগড়াছড়িতে আর কোন নিরক্ষর থাকবে না এবং কোন শিশু বিদ্যালয় থেকে দূরে থাকবে না বলে আশাবাদ ব্যক্ত করেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

মঙ্গলবার সকাল ১১ টার দিকে খাগড়াছড়ি জেলা শহরের একটি কনভেনশন সেন্টারে জাবারাং কল্যাণ সমিতি’র উদ্যোগে “মানসম্মত শিক্ষার জন্য তৃণমূল উদ্যোগ” প্রকল্পের আওতায় উপজেলাভিত্তিক সেরা বিদ্যালয়, এসএমসি ও মা দলকে সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

জাবারাং কল্যাণ সমিতি’র নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা’র সভাপতিত্বে এবং সংস্থার কর্মসূচী সমন্বয়কারী বিনোদন ত্রিপুরা’র সঞ্চালনায় সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহযোগী সংস্থা কাবিদাং‘র নির্বাহী পরিচালক লালসা চাকমা ও খাগড়াছড়ি সদর উপজেলার সহকারী উপজেলা শিক্ষা অফিসার এডিন চাকমা।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে প্রকল্পের সমন্বয়কারী ডালিম ত্রিপুরা সেরা স্কুল, সেরা এসএমসি ও সেরা মা দল নির্বাচনের সূচক ও প্রক্রিয়া নিয়ে বিস্তারিত উপস্থাপন করেন।

প্রসঙ্গত, জাবারাং কল্যাণ সমিতি সংশ্লিষ্ট উপজেলা শিক্ষা বিভাগের কর্তৃপক্ষের সাথে সমন্বয় রেখে স্কুলের সমাপনী পরীক্ষার ফলাফল, শিক্ষার্থীর উপস্থিতি, শিখন পরিবেশ, সহ-পাঠক্রমিক কার্যক্রম, কমিটিগুলোর ভূমিকা, সভা সংখ্যা, সভায় গৃহীত সিদ্ধান্ত ও বাস্তবায়নের হার মানদন্ডে সেরা স্কুল, সেরা এসএমসি ও সেরা মা দল নির্বাচন করে।

পরে অনুষ্ঠানের প্রধান অতিথি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী নির্বাচিত সেরা স্কুল, সেরা এসএমসি ও মা দলগুলোর হাতে সম্মাননা তুলে দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন