কাতার বিশ্বকাপ

‘মেসি নয়, এমবাপ্পে বিশ্বসেরা’

fec-image

রবিবার (১৮ ডিসেম্বর) কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে ফাইনালে আর্জেন্টিনা- ফ্রান্স মুখোমুখি হবে। দুই দলের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে আছেন মেসি ও এমবাপ্পে।

দুই তারকা খেলোয়াড় ক্লাব ফুটবলেও খেলছেন একই দলে। মেসি তর্কসাপেক্ষে সময়ের সেরা ফুটবলার। তবে তাকে নয়, নিজ সতীর্থ এমবাপ্পেকেই বিশ্বসেরা বললেন ফ্রান্সের মিডফিল্ডার মেনি চুয়ামেনি।

মরক্কোর বিপক্ষে সেমিফাইনালে ২-০ গোলের ব্যবধানে দারুণ এক জয় পায় ফ্রান্স। বর্তমান চ্যাম্পিয়নরা ম্যাচে তেমন ভালো না খেলতে পারলেও ব্যক্তিগতভাবে দুর্দান্ত খেলেছেন চুয়ামেনি।

ম্যাচ শেষে এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এই রিয়াল মাদ্রিদ তারকা বলেন, ‘অ্যান্তোনিও গ্রিজম্যান আমাকে বলেছিল যে, মেসিই বিশ্বসেরা ফুটবলার। আমি তাকে কোনরকম দ্বিধা ছাড়াই বলেছি এমবাপ্পেই হল বিশ্বসেরা এবং রবিবার সেটা প্রমাণ হবে।’

বিশ্বকাপে দারুণ খেলছেন চুয়ামেনি। এখন পর্যন্ত সবগুলো ম্যাচেই একাদশে ছিলেন এই মিডফিল্ডার। সতীর্থ এমবাপেকে নিয়ে এমন কথা বললেও মেসিকে অসাধারণ ফুটবলার মানতে আপত্তি নেই চুয়ামেনির। তিনি বলেন, ‘তারা দুজনই অসাধারণ খেলোয়াড়। খেলাটা তাদের দুজনের হবে না, হবে ২২ জন ফুটবলারের। এটা কঠিন তাদের বিপক্ষে গোল করাটা। কিন্তু আমরা একত্র হয়ে সেটি করতে পারবো। আমরা অবশ্যই আলাদা কৌশল নিয়ে মাঠে নামব, কারণ মেসি রয়েছে দলটিতে। পাশাপাশি তাদের আরো ১০ জন ফুটবলারও আছে।’

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আর্জেন্টিনা, কাতার বিশ্বকাপ, ফ্রান্স
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন