বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত রাঙামাটি বিশ্ববিদ্যালয় দিবস

fec-image

বর্ণাঢ্য আয়োজনে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার (১৫ জুন) দিনব্যাপী স্থায়ী ক্যাম্পাসে এ দিবস পালন করা হয়।

দিবসটি উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়য়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা এবং সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা।

সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর বলেন, স্বপ্ন দেখি সকল ধরনের সীমাবদ্ধতা অতিক্রম করে একদিন এ বিশ্ববিদ্যালয় সারা বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াবে। বিশ্ববিদ্যালয়ে মানসম্মত শিক্ষা এবং গবেষণায় গুরুত্ব দিতে হবে। এজন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের এ ব্যাপারে এগিয়ে আসার আহবান জানান তিনি।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও সিএসই বিভাগের সহকারী অধ্যাপক জনাব জুয়েল সিকদার, ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের চেয়ারম্যান ড. সুপ্রিয় চাকমা, সিএসই বিভাগের সহকারী অধ্যাপক জনাব ধীমান শর্মা, হিসাব বিভাগের উপ-পরিচালক জনাব মো. সাইফুল আলম এবং বিশ্ববিদ্যালয়ের সহকারী গ্রন্থগারিক জনাব আতু মারমা বক্তব্য রাখেন।

দিবসটি উপলক্ষে এর আগে সকালে বিশ্ববিদ্যালয়য়ের ঝগড়াবিলস্থ স্থায়ী ক্যাম্পাসে জাতীয় সঙ্গীত গেয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয় । এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এঁর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবস শুভ উদ্ভোধন করেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে একটি র‍্যালি বের করা হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এসে শেষ হয়।

দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বৃক্ষরোপন করেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব অঞ্জন কুমার চাকমা। এরপর কেক কেটে বিশ্ববিদ্যালয় দিবসের সকালের পর্ব শেষ হয়। 

অনুষ্ঠানের ২য় পর্বে বিকাল সাড়ে ৪ টায় বিশ্ববিদ্যালয়য়ের নতুন ওয়েবসাইট উন্মোচন করা হয়। কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক তানজিম মাহমুদের তত্ত্বাবধানে বিশ্ববিদ্যালয়ের নতুন ওয়েবসাইট উদ্বোধন করেন মাননীয় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা, কর্মচারী এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় নিয়ে স্মৃতিচারণ করেন।

আলোচনা সভা শেষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী এবং রাঙামাটির বিভিন্ন শিল্পীদের নিয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয় এবং সন্ধ্যায় ফানুস উড়ানো হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বর্ণাঢ্য, রাঙামাটি, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন