বাইশারীতে পানিবন্দি মানুষের মাঝে খিচুড়ী বিতরণ

11111

আব্দুল হামিদ:
পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নে পানিবন্দি মানুষের মাঝে ইউনিয়ন পরিষদের উদ্যোগে খিচুড়ী বিতরণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বাইশারী ইউপি চেয়ারম্যান মনিরুল হক, আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুর রহিম, আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর আলম বাহাদুর, ইউপি সদস্য নুরুল আজিম, ইউপি মহিলা সদস্য আয়েশা ছিদ্দিকা, যুবলীগ নেতা আবুল কালাম, ওলাম লীগ নেতা মাওলানা আলমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

খিচুড়ী বিতরণ অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান মনিরুল হক বলেন, বান্দরবান জেলার মাননীয় জেলা প্রশাসক ও উপজেলা চেয়ারম্যান তোফাইলের নির্দেশে পানিবন্দি মানুষের মাঝে খিচুড়ী বিতরণ করা হয়েছে।

পানিবন্দি এলাকা নারিচবুনিয়া ও দক্ষিণ বাইশারীর ৩শ’ পরিবারের মাঝে এই খিচুড়ী বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৫ শে জুলাই থেকে টানা দুই দিনের ভারি বর্ষণে বাইশারী ইউনিয়নের নারিচবুনিয়া, দক্ষিণ নারিচবুনিয়া, দক্ষিণ বাইশারী, করলিয়ামুরা, হলদ্যাশিয়া, চাদু অং পাড়া, লম্বাবিল, ক্যাংগারবিলসহ মোট ৮টি গ্রামের ৬শ’ পরিবার পানিবন্দি হয়ে পড়েছিল।

পানিবন্দি এলাকা দ্রুত পরিদর্শন করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মনিরুল হক, আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর আলম বাহাদুর, গণমাধ্যম কর্মী আব্দুল হামিদ।

উপজেলা চেয়ারম্যান তোফাইল আহমদ বলেন, ইতোমধ্যে বন্যা কবলিত এলাকার মানুষের জন্য সরকারের পক্ষ থেকে প্রাথমিকভাবে ৩ মেট্র্রিক টন চাউল, নগদ ৫ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। তবে বন্যাদুর্গত এলাকা থেকে পানি সরে গেলেও টানা বর্ষণ অব্যাহত থাকার ফলে কর্মহীন হয়ে পড়েছে সাধারণ মানুষ।

এছাড়া রৌদ্র না থাকায় বাড়ী ঘরের আসবাব পত্র ভিজে অবস্থায় রয়েছে। ম্যালেরিয়া ও ডায়েরিয়ার প্রকোপ দেখা দেওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। উপজেলা নাইক্ষ্যংছড়ি ও বাইশারী হতে ঈদগাও যোগাযোগ ব্যবস্থা বন্ধ রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন