বাঘাইছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে হাডাহাড্ডি লড়াইয়ের পূর্বাভাস

বাঘাইছড়ি প্রতিনিধি:

রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলা পরিষদ দ্বিতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৮ মার্চ। নির্বাচনকে ঘিরে জোরদার করা হয়েছে নিরপত্তা ব্যবস্থা।

উপজেলা পরিষদ নির্বাচন দুই চেয়ারম্যান প্রার্থী ও সমর্থকদের নিয়ে চলছে বিরামহীন প্রচার প্রচারণা। দুই দলের কর্মী সমর্থকরা নিজেদের প্রার্থীদের জয়ী করতে বিভিন্ন কৌশলে কাজ করছেন পাড়া মহল্লায়। কে কাকে ভোট যুদ্ধে হারিয়ে উপজেলার চেয়ারের পাঁছ বছরের জন্য বসবেন সেই কৌশলে ব্যস্ত প্রার্থীরা।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় প্রার্থী না থাকলেও সাবেক উপজেলা চেয়ারম্যান সুদর্শন চাকমাকে পূর্ণ সমর্থন দিয়ে আওয়ামীলীগ ও জেএসএস এমএনলারমা দলের নেতা ও কর্মীরা প্রচারণায় ব্যস্ত। বিভিন্ন এলাকায় ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে দোয়া ও ভোট চাইছেন, দিচ্ছেন নানান প্রতিশ্রুতি।

ওপর দিকে জেএসএস সন্তুলারমা দলের বাঘাইছড়ি উপজেলার শাখার সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান রড়ঋষি চাকমাসহ দলের নেতা কর্মীদের নিয়ে প্রচার প্রচারণায় শেষ প্রান্তে।

দুই চেয়ারম্যান প্রার্থীই জয়ের জন্য যেমন শতভাগ আশাবাদী তেমনি ভোট যাতে সুষ্ঠ ও নিরপেক্ষ হয় সেই প্রত্যাশা করেন প্রশাসনের কাছে।

বাঘাইছড়ি উপজেলার নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এবারের নির্বাচনে ভোট কেন্দ্রের সংখ্যা ৩৮ টি। ভোট কক্ষের সংখ্যা ১শ’ ৬৮টি। পুরুষ ভোটার ৩৫ হাজার ১শ’ ৬৩ মহিলা ভোটার ৩১ হাজার ৬শ’ ৬০। সর্বমোট ভোটার সংখ্যা ৬৬ হাজার ৮শ’ ২৩ জন।

নির্বাচনে চেয়ারম্যান পদে ২জন, পুরুষ ভাইস চেয়ারম্যান ৪জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাঘাইছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে হাডাহাড্ডি লড়াইয়ের পূর্বাভাস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন