রাঙামাটিতে শুরু হলো শিশু-কিশোর মেলার বর্ণাঢ্য আয়োজন

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শততম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে পার্বত্য জেলা রাঙামাটিতে তিন দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন শুরু হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ) সকালে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার রাঙামাটি জেলা শাখার আয়োজনে তিন দিনব্যাপী আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠানে সংগীত ও চিত্রাঙ্কণ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

এ দিন সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে তিন দিনব্যাপী আয়োজনের উদ্বোধন করেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রফিকুল মাওলা।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙামাটি জেলা শাখার সভাপতি মনসুর আহম্মেদ, সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ এমরান রোকন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা, রাঙামাটি সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সজল চাকমা চম্পা প্রমুখ।

তিন দিনব্যাপী এই আয়োজনের উদ্বোধনী দিন শুক্রবার সকাল থেকে চার বিভাগে সংগীত ও চিত্রাঙ্কণ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

এছাড়া শনিবার দ্বিতীয় দিন সকাল সাড়ে ৯টায় জেলা শিল্পকলা একাডেমিতেই নৃত্য ও কবিতা আবৃত্তি প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। এদিনের কর্মসূচির উদ্বোধন করবেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মো. কামাল উদ্দিন।

আগামীকাল রোববার (১৭ মার্চ) বিকেল ৩টায় রাঙামাটি জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। পুরস্কার বিতরণ ও তিন দিনব্যাপী আয়োজনের সমাপনী অনুষ্ঠানে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী, রাঙামাটি আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগ সভাপতি দীপংকর তালুকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে রাঙামাটি জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন সুধীজন উপস্থিত থাকবেন।

জেলা বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার সভাপতি মনসুর আহম্মেদ জানিয়েছেন, উদ্বোধনী দিনে চারটি বিভাগে চিত্রাঙ্কণ ও সংগীত প্রতিযোগীতা হয়েছে। এ দুই প্রতিযোগীতায় প্রায় ৫ শতাধিক শিশু-কিশোর অংশগ্রহণ করেছে।

প্রসঙ্গত, শুক্রবার ও শনিবারের প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে সমাপনী দিনে পুরস্কার বিতরণ করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রাঙামাটিতে শুরু হলো শিশু-কিশোর মেলার বর্ণাঢ্য আয়োজন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন