বান্দরবানে অসহায়-দুস্থদের পাশে বাংলাদেশ সেনাবাহিনী

fec-image

পার্বত্য অঞ্চলের অনবদ্য নাম বাংলাদেশ সেনাবাহিনী। তিন পার্বত্য জেলার ন্যায় বান্দরবানে সকল মানুষের আস্থার প্রতীক সেনাবাহিনী। যেখানে কিছু মানুষ পার্বত্য অঞ্চলকে অশান্ত করার চেষ্টা করছে সেখানে বাংলাদেশ সেনাবাহিনী দিন-রাত অক্লান্ত পরিশ্রম দিয়ে গরিব দুঃখী অসহায় মানুষের সেবা করে তাদের মনে জায়গা করে নিয়েছে।

তাই অন্যান্য জেলার মত বান্দরবানে বাংলাদেশ সেনাবাহিনী মানুষের বিপদের বন্ধু। সুখে-দুখে যেন জীবনের পথ চলার সঙ্গী হয়ে দাঁড়িয়েছে সেনাবাহিনী। তাইতো দেশ ছাড়িয়ে বিদেশের বুকেও শান্তি ও সুনাম অর্জন করেছে।

উল্লেখ্য যে বান্দরবান জেলায় বসবাসরত মানুষদের যখন যেভাবে সম্ভব দুস্থ ও অসহায় পরিবারকে আর্থিক সহায়তার করেছে রিজিয়ন কমান্ডার ।

তারই প্রেক্ষিতে ৩০ জুন সকাল ১১টায় বান্দরবান রিজিয়নের পক্ষে জিএসও-২ (ইন্ট) ১০টি পরিবারকে ৫৮,০০০ টাকা প্রদান করেন।

এছাড়াও স্ব উদ্যোগে উপার্জন করার লক্ষ্যে একজন অসহায় মহিলাকে ১টি সেলাই মেশিন প্রদান করা হয়। এ সময় রিজিয়ন সদর দপ্তর এর অন্যান্য কর্মকর্তা এবং বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

বান্দরবানের দুর্গম অঞ্চলে করোনার প্রকোপ থেকে শুরু করে এ পর্যন্ত প্রত্যেকটা সময় বিভিন্নভাবে সহায়তা করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী।

প্রতিমাসে বান্দরবান জেলায় মহামারীর মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে ফ্রি চিকিৎসা সেবা প্রদান ও বিনামূল্যে ঔষধ প্রদান করে যাচ্ছে। জাতি ধর্ম সকল কিছু নির্বিশেষে আর্তমানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

উল্লেখ্য যে কিছুদিন আগে বান্দরবানের আলীকদমে ডায়রিয়া আক্রান্ত সকল রোগীদের হেলিকপ্টারযোগে চিকিৎসা সেবা প্রদানসহ সকল রকম সুযোগ-সুবিধা প্রদান করে মানুষের সেবায় কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। তাই বান্দরবানবাসী সহ সকলের প্রত্যাশা বাংলাদেশ সেনাবাহিনী বান্দরবান শাখা দেশমাতৃকার জন্য এভাবে ভবিষ্যতে কাজ করে সুনাম অর্জন করে যাবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন