বান্দরবানে উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে মানববন্ধন

Bandarban tno 9.7.2013

জমির উদ্দিন :

বান্দরবানের থানছি উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ ছালেহ আহম্মদের বিরুদ্ধে অনিয়ম, সরকারী অর্থ আত্মসাত ও জনপ্রতিনিধি, হেডম্যান,কারবারী এবং ঠিকাদারদের থেকে অবৈধ উৎকোচ আদায়ের আভিযোগে মানববন্ধন করা হয়েছে। মঙ্গলবার সকালে থানছি উপজেলার সচেতন সর্বসাধারনের ব্যানারে জেলার প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করা হয়।

মানববন্ধনে থানছি উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মং শৈ ম্রাই লিখিত বক্তব্য পাঠ করেন। এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান অলসেন ত্রিপুরা, থানছি উপজেলা আওয়ামীলীগের সভাপতি মংথেমে রনি, উপজেলা থুইশৈথুই হেডম্যান, জনসংহতি সমিতির সভাপতি পাকশে মার্মা,  ঠিকাদার ও জাতীয়তাবাদী তাঁতীদলের সংগঠনিক সম্পাদক সাগ্যাচিং মার্মা প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, থানছি উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ ছালেহ আহম্মদ বিভিন্ন জাতীয় দিবসে ঠিকাদার, কাঠ ব্যাবসায়ী, এনজিওসহ বিভিন্ন প্রতিষ্টান থেকে চাঁদা আদায় করে ৩০% নিজের পকেটস্থ করেন। সরকার অনুমদিত ফ্রি পারমিটের কাঠ পরিবহনকালে ব্যবসায়ীদের হয়রানী ও ভয়ভীতির মাধ্যমে অবৈধ অর্থ আদায় করেন। উন্নয়ন কাজে এলাকার বালু, পাথর ও কাঠ ব্যাবহার করার দায়ে এবং ৩% পিসি (গুস) ঠিকাদরদের কাছ থেকে অর্থ আদায়ের অভিযোগ করেন বক্তারা। এসময় তারা বলেন, হেডম্যান-কারবারীদের মাসিক ভাতা থেকে ৩০০-৫০০ টাকা এবং গ্রাম পুলিশের ভাতা চেয়ারম্যরদের মাধ্যমে ৩০% কেটে নিয়ে নিজের পকেটে রাখেন বলে বক্তারা অভিযোগ করেন।  মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে স্বারক লিপি প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন