বান্দরবানে এমএনপির দু’গ্রুপের মধ্যে গুলি বিনিময়, গুলিবিদ্ধ ১

fec-image

গুলিবিদ্ধ

স্টাফ রিপোর্টার:

বান্দরবানের আলীকদমে সশস্ত্র সন্ত্রাসী সংগঠন এমএনপির দু’গ্রুপের মধ্যে গুলি বিনিময় হয়েছে। আলীকদমের দুর্গম দোছড়ি বাজারে রোববার দুপুরে এই ঘটনা ঘটে।

নিরাপত্তা বাহিনী ও স্থানীয়রা জানায়, চাঁদা আদায়কে কেন্দ্র করে সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ম্রো ন্যাসনাল পার্টি (এমএনপি) সদস্য মেনরুম ম্রো এবং লুহব ম্রো মধ্যদোছড়ি বাজারে কয়েক রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এ ঘটনায় আতঙ্কে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেয়। বন্দুকযুদ্ধে তবলাই মুরুং (২৯) নামে একজন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। তবে সে কোনো গ্রুপের সদস্য কিনা তা নিশ্চিত হওয়া যায় নি।

সেনাবাহিনী আসার খবর পেয়ে অস্ত্রধারী সন্ত্রাসীরা স্থান ত্যাগ করে পালিয়ে যান। সেনাবাহিনীর একটি পেট্টোলটিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে অতিরিক্ত সেনা সদস্যর টহল বৃদ্ধি করা হয়েছে।

সেনাবাহিনীর আলীকদম জোন কমান্ডার লে: কর্নেল মিজানুর রহমান জানান, বাজারে চাঁদা আদায় নিয়ে সশস্ত্র সন্ত্রাসী দু’গ্রপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত সেনা টহল বাড়ানো হয়েছে।

প্রসঙ্গত: পাহাড়ে চাঁদা আদায় ও সন্ত্রাসী কর্মকাণ্ড এবং আধিপত্য বিস্তার করতে মেনলে ম্রো নামে দুর্ধর্ষ সন্ত্রাসী সশস্ত্র ম্রো ন্যাসনাল পার্টি (এমএনপি) গঠন করে। মেনলে ম্রো নিখোঁজ হওয়ার পর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপের সদস্যদের মধ্যে প্রায় সময় বন্ধুকযুদ্ধ চলে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন