বান্দরবানে কঙ্কাল উদ্ধার আটক দুই

ahtok1-300x198

জমির উদ্দিন:

বান্দরবানের থানছিতে অপহৃত ব্যাক্তির কঙ্কালসহ সশস্ত্র সংগঠন ম্রো ন্যাশনাল পার্টির (এম এন পি) দুই সদস্যকে আটক করেছে পুলিশ। অপহৃতের পরিবারের অভিযোগর ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাতে থানছি সদর থেকে ১০ কিলোমিটার দুরে দুর্গম মরিয়ম পাড়ায় অভিযান চালিয়ে (বিজিবি-পুলিশ) যৌথ বাহিনী এমএনপি’র ওই দুই সদস্যকে আটক করে। আটককৃতরা হলেন- রিংলক ম্রো (৩২) এবং মৈয়ই ম্রো (২৮)। পুলিশের জিজ্ঞাসাবাদে আটককৃতদের তথ্যর ভিত্তি এলাকার পাহাড়ি ঝিড়ি থেকে অপহৃত চালা ম্রো’র কঙ্কাল উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, চাঁদার দাবীতে গত জুন মাসে থানছি উপজেলা সদর ম্রো পাড়ার বাসিন্দা কৃষক সালা ম্রোকে অপহরণ করে এমএনপি সদস্যরা। পরে মুক্তিপনের টাকা না পেয়ে তাকে হত্যা করা হয়।
এবিষয়ে থানছি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম সাংবাদিকদের জানান, গত বুধবার অপহৃতের পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়ের পর রাতে তাদের গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা অপরহণ ও হত্যার কথা স্বীকার করেন। তাদের তথ্যের ভিত্তিতে অপহৃতের কংকাল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত কঙ্কাল জেলা হাসপাতালে প্রেরন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বান্দরবানের থানছি, আলীকদম ও মায়ানমার সীমান্তঞ্চলে সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ম্রো ন্যাশনাল পার্টির তৎপরতা বেড়ে যাওয়ায় স্থানীয় বাসিন্দাররা আতঙ্কে দিন কাটাচ্ছেন। বসবাসরত কিছু ম্রো সম্প্রদায়ের বিপদগামী যুবক ম্রো ন্যাশনাল পার্টি (এমএনপি) নামে একটি সশস্ত্র সংগঠন গড়ে তুলেছে। এরা দীর্ঘদিন ধরে অপহরণ, চাঁদাবাজী, খুনসহ নানা সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করে আসছে। নিরাপত্তা বাহিনীর অভিযানে বিভিন্ন সময়ে এই সংগঠনের অসংখ্য সদস্য গ্রেফতার করা হয়েছিল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন