বান্দরবানে জনসেবা সপ্তাহ ও ই-সেবা বিষয়ক প্রেস ব্রিফিং

Bandarban dc pic-21.6.2014

স্টাফ রির্পোটার:
তথ্য মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) কর্মসূচির আওতায় বান্দরবানে জনসেবা সপ্তাহ ও ই-সেবা বিষয়ক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে সদর উপজেলা মিলনায়তন সম্মেলন কক্ষে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম জেলা ও উপজেলা ওয়েব পোর্টাল, ইউনিয়ন তথ্য ও সেবাকেন্দ্র, ফ্রন্ট ডেস্ক চালু, অনলাইনে পরীক্ষার রেজাল্ট, কলেজ বিশ্ববিদ্যালয়ে ভর্তি, পাসপোর্ট করা, চাকরিসহ বিভিন্ন ফরম পূরণ সুবিধা এবং সরকারের বিভিন্ন ই-সেবা সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

এ সময় ই-তথ্যসেবা বিষয়ক জেলা ওয়েব পোর্টাল ও সরকারের বিভিন্ন বিভাগের ডিজিটাল সেবা সম্পর্কে পাওয়ার পয়েন্ট উপস্থাপনা তুলে করেন জেলা প্রশাসক কার্যালয়ের প্রোগ্রামার ফরিদ উদ্দিন। এসময় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ইশরাত জামান, অতিরিক্তি পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
এবারের প্রতিপাদ্য বিষয় “টেকসই উন্নয়ন ও জনকল্যানে দরকার উদ্ভাবনী সরকার”। বাংলাদেশে এ প্রথমবারে মত ২২-২৮জুন পর্যন্ত উদযাপিত হচ্ছে পাবলিক সার্ভিস উইক।

এ সময় জেলা প্রশাসক সর্বস্তরের মানুষ যাতে সরকারের বিভিন্ন ই-সেবা সম্পর্কে জানতে পারে ও সেবা গ্রহণ করতে পারে- সে জন্য মিডিয়ার মাধ্যমে জনগণকে জানানোর জন্য সাংবাদিকদের সহায়তা কামনা করেন। প্রেস ব্রিফিংয়ে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকন্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন