বান্দরবানে নীলাচল পর্যটন কেন্দ্র পরিদর্শন করলেন পার্বত্য মন্ত্রী

fec-image

করোনা মহামারীর প্রাদুর্ভাব পেরিয়ে দীর্ঘ ৫ মাস বন্ধের পর অবশেষে আজ বান্দরবানের নীলাচল পর্যটন কেন্দ্র পরিদর্শন করলেন পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। শনিবার (১৫ আগস্ট) দুপুরে তিনি বান্দরবান নীলাচল কেন্দ্র পরিদর্শন করেন।

পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর উপস্থিতিতে নীলাচল পর্যটন কেন্দ্র পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শামীম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল রেজা সরোয়ার, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম চৌধুরী , প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ সহ আরও অনেকে।

পরিদর্শনকালে পার্বত্যমন্ত্রী নীলাচলের বিভিন্ন স্পটগুলো ঘুরে দেখেন, এছাড়াও নীলাচল এর সকল অংশ প্রকৃতির অপরূপ রূপে সৌন্দর্যমণ্ডিত হওয়ায় তিনি প্রকৃতির এই রূপ দেখে বিমুগ্ধ হয়েছেন। এসময় তিনি বলেন প্রকৃতি তার নিজস্ব রূপ ধারণ করেছে।

নীলাচল পরিদর্শনকালে ১৭ আগস্ট বান্দরবানের পর্যটন কেন্দ্র খুলে দেওয়া হবে কিনা সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান পরিস্থিতির উপর সবকিছু নির্ভর করছে। যদি পরিস্থিতি ভালো হয় এবং করোনার প্রাদুর্ভাব কম থাকে তাহলে অবশ্যই বিবেচনা করা হবে।

এদিকে পর্যটন না খোলাতে হতাশা প্রকাশ করেছেন বান্দরবান জেলার সকল গাড়ির চালকগণ। এই বিষয়ে বান্দরবান জেলার এক পিকআপ চালক রুপন জিৎ বড়ুয়া বলেন, এ বছর করোনা ভাইরাসের কারণে আমরা নির্মমভাবে মানবেতর জীবন যাপন করছি পরিবার নিয়ে। আমরা আশায় ছিলাম অন্তত দীর্ঘদিন বন্ধের পর ১৭ আগস্ট সকল পর্যটনকেন্দ্র হোটেল-মোটেল খোলা হবে। এই কথা শুনে সকল গাড়ির চালকগণ একটু স্বস্তি প্রকাশ করলেও বর্তমানে তা অনিশ্চয়তার মধ্যে রয়েছে।

তিনি আরও জানান, সকল চালকগণ কিভাবে তাদের জীবন পরিচালনা করবে তা নিজেরাও বুঝতে পারছে না। বান্দরবান জেলা পর্যটক অঞ্চল হওয়াতে সকল চালকগণ পর্যটক এর উপর নির্ভরশীল। তাই তারা প্রশাসনের কাছে সকল পর্যটন কেন্দ্র খুলে দেওয়ার বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন