বান্দরবানে মতবিরোধের জেরে একজনকে হত্যা করে পাহাড়ে কবর দিয়েছে জঙ্গিরা

fec-image

বান্দরবানের রুমা উপজেলার দুর্গম পাহাড়ে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র সদস্যের একটি লাশ পাওয়া গেছে। লাশটি উদ্ধারে তৎপরতা চালাচ্ছে স্থানীয় প্রশাসন।

শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন শিবলীর নেতৃত্বে র‌্যাব, সেনাবাহিনী ও পুলিশের উপস্থিতিতে রুমা উপজেলার রেমাক্রী প্রাংসা ইউপির ৬নং ওয়ার্ডের দুর্গম লুয়ংমুয়াল পাড়া এলাকার পাহাড়ে কবর থেকে এই লাশ উদ্ধার করার সিদ্ধান্ত ছিল। কিন্তু প্রতিকূল আবহওয়ার কারণে সেনাবাহিনী হেলিকপ্টারের যাত্রা বাতিল করায় জঙ্গির লাশ উদ্ধারের কার্যক্রম স্থগিত করা হয়।

গোয়েন্দা সংস্থা সূত্রে জানা যায়, বান্দরবানের রোয়াংছড়ি ও থানছির দুর্গম পাহাড়ে র‌্যাব অভিযান চালিয়ে গত ১১ জানুয়ারি নিজামুদ্দিন হিরণ ওরফে ইউসু,সালেহ আহাম্মদ ওরফে সাইহা, মো. সাদিকুর রহমান সুমন ওরফে ফারকুন, মো. বাইজিদ ইসলাম ওরফে মুয়াজ ওরফে বাইরুল, ইমরান বিন রহমান ওরফে শিতিল ওরফে বিল্লাল নামে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ৫ সদস্যেকে গ্রেফতার করে। পরে তাদের বিরুদ্ধে দায়ের করা মামলায় পাঁচ জঙ্গিকে পুলিশের হাতে হস্তান্তর করে র‌্যাব। পুলিশ পাঁচ জঙ্গিকে আদালকে হাজির করে রিমান্ডের আবেদন করে। আদালত রিমান্ড মন্জুর করে। রিমান্ডে জিজ্ঞাসাবাদে জঙ্গিরা পুলিশের কাছে স্বীকার করে যে, সাম্প্রতিক সময়ে তাদের নিজেদের মধ্যে মতবিরোধের জের ধরে ১ জনকে হত্যা করে কবর দেয়া হয়েছে। আটক জঙ্গিদের স্বীকারোক্তির ভিত্তেতে গত শুক্রবার (১৩ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশ ও র‌্যাবের একটি দল ২ জঙ্গিকে সাথে নিয়ে বান্দরবানের থানচি উপজেলা হয়ে ঘটনাস্থলের দিকে রওনা করে। এসময় দুই জঙ্গির দেখানো মতে রুমা উপজেলার রেমাক্রী প্রাংসা ইউপির ৬নং ওয়ার্ডের দুর্গম লুয়ংমুয়াল পাড়া এলাকার পাহাড়ে নিহত জঙ্গির কবর শনাক্ত করা হয়।

এব্যপারে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলমগীর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আদালতের নির্দেশে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে শনিবার রুমা উপজেলার রেমাক্রী প্রাংসা ইউপির ৬নং ওয়ার্ডের লুয়ংমুয়াল পাড়া এলাকার পাহাড়ের কবর থেকে নিহত জঙ্গির লাশ উত্তোলনের সিদ্ধান্ত ছিল। কিন্তু প্রতিকূল আবহওয়ার কারণে সেনাসেনা বাহিনী হেলিকপ্টারের যাত্রা বাতিল করায় আগামীকাল রবিবার লাশ উত্তোলনের সিদ্ধান্ত হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জঙ্গি, পাহাড়, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন