বান্দরবানে মানবিক সহায়তায় সেনাবাহিনী

fec-image

মানবিক সেবার অংশ হিসাবে বান্দরবান শহরে করোনা ভাইরাস নামক মহামারি থেকে পরিত্রাণের জন্য হোম কোয়ারান্টাইনে থাকা নিম্নবিত্ত, গরিব, অসহায় এবং দুস্থ জনগোষ্ঠীদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন বাংলাদেশ সেনাবাহিনী।

সোমবার (৬ এপ্রিল)সকাল ১০.৩০টায় বান্দরবান শহরে অসহায়, দুস্থদের মাঝে এই ত্রাণ বিতরণ করেন বান্দরবান সেনা রিজিয়ন তথা ব্রিঃ জেনারেল খন্দকার মো. শাহিদুল এমরান, এএফডব্লিউসি, পিএসসি, কমান্ডার ৬৯ পদাতিক ব্রিগেড।

এ সময় তিনি করোনা ভাইরাস রোধকল্পে অঘোষিত লক ডাউনে থাকা অসহায়দের মাঝে ত্রাণ সামগ্রী তুলে দেন এবং অসহায়দের খোঁজ খবর নেন। ত্রাণের প্রতিটি প্যাকেটে ০৫ কেজি চাল, ০১ কেজি চিড়া, ০১ কেজি ডাল, ০১ কেজি তেল, ০.৫ কেজি লবণ, ০১ কেজি চিনি ইত্যাদি সামগ্রী ছিল। এসময় উপস্থিত ছিলেন মেজর মোহাম্মদ ইফতেখার হোসেন, পিএসসি, জিএসও-২(ইন্ট)।

ত্রাণ বিতরণের সময় কমান্ডার অতি জরুরি প্রয়োজন না হলে কাউকে বাইরে না আসার জন্য এবং সরকারি সকল বিধিনিষেধ মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করেন। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলা, বারবার সাবান দিয়ে হাত ধোয়া এবং বাইরে আসলে মাস্ক ব্যবহারের প্রতি গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করেন।

তিনি গণমাধ্যমকে জানান,  বান্দরবান সেনা রিজিয়ন তথা ৬৯ পদাতিক ব্রিগেড যেকোনো দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে আর্ত-মানবতার সেবায় বেসামরিক প্রশাসনকে তাৎক্ষণিক সহায়তায় সার্বক্ষণিক পাশে ছিল এবং আগামীতেও পাশে থাকবে। শান্তি সম্প্রীতি এবং উন্নয়ন এই মুলমন্ত্রকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে দীর্ঘদিন যাবৎ অত্যন্ত দক্ষতার সাথে পেশাগত দায়িত্ব পালন করে আসছে। আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি শিক্ষা, চিকিৎসাসহ সকল সম্প্রদায়ের মাঝে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সেনাবাহিনীর এমন উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, পাহাড়ের জনগণের জানমাল রক্ষা ও যেকোন দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী নিরলস ভাবে কাজ করে যাচ্ছে, সেই ধারাবাহিকতা বজায় রাখতে বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিটি সদস্য সদা তৎপর রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মানবিক সহায়তায়, সেনাবাহিনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন