বান্দরবানে ২৫টি ইউনিয়নে ভোট গ্রহণ চলছে

20160423_092611

স্টাফ রিপোর্টার:

বান্দরবানে ছয় উপজেলার ২৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোন অপ্রিতিকর ঘটনা ছাড়াই ভোট গ্রহণ চলছে। শনিবার সকাল ৮ থেকে জেলার ২৫টি ইউনিয়নের ২২৭টি ভোট কেন্দ্রে উৎসাহ সহকারে ভোটারদের ভোট দেতে দেখা গেছে।

সকাল থেকেই রেইছা, সূয়ালক, নোয়াপতং ইউনিয়নের বিভিন্ন ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা যায় ভোট কেন্দ্রগুলোতে পুরুষের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

সদর ইউনিয়নের রেইছাথলী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মো. মহিউদ্দিন জানান, সকাল থেকে ভোটাররা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দেয়া শুরু করে। তবে পুরুষদের থেকে নারী ভোটারদের উপস্থিতি ছিল বেশী বলে জানা তিনি। এখনো পর্যন্ত কোন অপ্রিতিকর ঘটনা ঘটেনি। শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে। প্রথম একঘন্টায় ৫টি বুথে ২৫১ ভোট গ্রহণ করা হয়েছে। এ কেন্দ্র মোট ভোটারের সংখ্যা ১হাজার ৮৭১।

এদিকে একাধিক ভোটার জানিয়েছেন, তারা উৎসাহ উদ্দিপনায় ভোট দিতে পেরে খুশি। দেশের অন্যান্য জেলার মত এখানে কেন্দ্র দখলের মত কোন ঘটনা ঘটেনি। এজন্য তারা সরকার ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপিকে ধন্যবাদ জানান।

এদিকে পাহাড়ি অধ্যষিত এলাকা গুলোতে জনসংহতি সমিতি (জেএসএস) সমর্থিত প্রার্থিদের জিতিয়ে দিতে পাড়ায় পাড়ায় স্বতস্ত্র সন্ত্রাসীরা হুমকির অভিযোগ পাওয়া গেছে। তারা তাদের প্রার্থীরা না জিতলে পাড়া জ্বালিয়ে বা হত্যার হুমকি অব্যাহত রেখেছে বলে একাধিক ভোটররা জানিয়েছেন।

জেলার ২৫টি ইউনিয়নে আওয়ামী লীগ বিএনপি মনোনীত এবং আঞ্চলিক রাজনৈতিক দলগুলোর সমর্থিত স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে লড়ছেন ৯৪ জন প্রার্থী। এ ছাড়াও সাধারণ ওয়ার্ডে ৭০৮জন ইউপি সদস্য প্রার্থী এবং সংরক্ষিত পদে ২১৬ জন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার সংখ্যা হচ্ছে ১ লাখ ৩৮ হাজার ৮১৪ জন। তার মধ্যে পুরুষ ৭১ হাজার ৭১৪ জন এবং নারী ভোটার ৬৭ হাজার ১০০ জন ভোটার রয়েছে। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ২২৭টি এবং ভোট কক্ষের সংখ্যা ৫৩২টি রয়েছে বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন