বান্দরবানে তিন প্রার্থীর প্রতীক বরাদ্দ

 

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

জাতীয় সংসদের বান্দরবান আসনে আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামী আন্দোলনের তিনজন সাংসদ প্রার্থীর প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। সোমবার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে উৎসবমুখর পরিবেশে প্রতীক বরাদ্দদেন বান্দরবান জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা  মো. দাউদুল ইসলাম।

আওয়ামী লীগ প্রার্থী বীর বাহাদুর উশৈসিং নৌকা, বিএনপি প্রার্থী সার্চিং প্রু জেরীকে ধানের শীষ ও ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা মুফতি শওকতুল ইসলামকে হাত পাখা প্রতীক বরাদ্দ করেন রিটার্নিং অফিসার।

এসময় জেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা শাহাদৎ হোসেনসহ প্রার্থী ও অনুসারীরা উপস্থিত ছিলেন।

এসময় জেলা রিটার্নিং অফিসার সকলকে নির্বাচনি আচরণ বিধি মেনে চলার পরামর্শ দেন। ২ লক্ষ ২৬ হাজার ৭৫৪ জন ভোটার ১৭৬টি কেন্দ্রে ভোট প্রয়োগ করবে।

রাজনৈতিক দলগুলোর নেতা-কর্মীরা জানান, একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে ৯ জন ও বিএনপির ১৪ জন দলীয় মনোনয়নের জন্য আবেদন করেছিলেন। এ ছাড়া ডনাই প্রু নেলী ও বম সম্প্রদায়ের নাথানা লনচেও বম স্বতন্ত্র প্রার্থী ছিলেন। আওয়ামী লীগের বীর বাহাদুর উশৈসিং, বিএনপির সাচিং প্রু জেরী, উম্মে কুলসুম সুলতানা, ম্যা মাচিং এবং ইসলামী আন্দোলনের শওকতুল ইসলাম ও ইসলামী শাসনতন্ত্রের বাবুল হোসেনকে দলীয় মনোনয়ন দেওয়া হয়।

মনোনয়নপত্র বাছাইয়ে বিএনপির ১৩ জন, আওয়ামী লীগের ৮, ইসলামী শাসনতন্ত্রের ১ জন ও স্বতন্ত্র ২ জনের প্রার্থিতা রিটার্নিং কর্মকর্তা বাতিল করে দেন। জেলা বিএনপির সভাপতি ম্যা মাচিং মারমার প্রার্থিতা নির্বাচন কমিশনে বৈধ হলেও তিনি দলীয় মনোনয়ন না পাওয়ায় গতকাল প্রত্যাহার করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন