বান্দরবান পৌর মেয়রের বিরুদ্ধে আওয়ামীলীগ নেতার মামলা

নিজস্ব প্রতিবেদক :

বান্দরবান পৌরসভার মেয়র জাবেদ রেজার বিরুদ্ধে মামলা করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মুজিবুর রহমান। জানা গেছে, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য কাজী মুজিবর রহমানের মালিকাধীন বনাসী স’মিল এলাকার রিভার ভিউ আবাসিক হোটেল ভবনটি ঝুঁকিপূর্ণ এবং নকশা অনুযায়ী নির্ধারিত জায়গার উপর নির্মাণ করা হয়নি উল্লেখ করে পৌরসভার দেয়া নোটিশের বিরুদ্ধে বান্দরবান যুগ্ম-জেলা ও দায়রা জজ আদালতে বুধবার ১৬৭/১৩ নং মামলা করেছে আওয়ামী লীগ নেতা কাজী মুজিবর রহমান।
মামলায় সূত্রে জানাযায়, পৌর মেয়র মোহাম্মদ জাবেদ রেজা ও পৌরসভার নির্বাহী প্রকৌশলী মং খই মারমাকে আসামি করা হয়েছে। একইসঙ্গে এলজিআরডি মন্ত্রণালয়ের সচিব ও বান্দরবানের জেলা প্রশাসককে বিবাদী করা হয়েছে।

মামলার আর্জিতে বলা হয়েছে, পৌর কর্তৃপক্ষ জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান থেকে যথাযথ অনুমতি নেয়ার পর ইসলামপুর স্লুইচ গেইট এলাকায় হোটেল রিভার ভিউ নামে ৪তলা ভবন নির্মাণ করা হয়। পৌরসভার অনুমোদিত নক্সা অনুযায়ী বিভিন্ন ব্যাংক থেকে ৭৫ লক্ষ টাকাও ঋণ নেয়া হয়। হেটেল চালুর আগে পৌরসভা থেকে ট্রেড লাইসেন্স ও জেলা প্রশাসক থেকে হোটেল ব্যবসার অনুমতি নেওয়া হয়। কিন্তু হোটেল চালুর এক বছরের মাথায় কিভাবে হোটেলটি যথাযথভাবে নির্মাণ করা হয়নি ও ঝুঁকিপূর্ণ উল্লেখ করে পৌর কর্তৃপক্ষ নোটিশ দেয়। এছাড়াও পৌর পরিষদের সিদ্ধান্ত ছাড়া এককভাবে  মেয়র ও নির্বাহী প্রকৌশলীর পত্র পাঠানো এখতিয়ার বহির্ভুত। মামলার বাদি পৌরসভার দেয়া নোটিশকে অকার্যকর ঘোষণা ও আইনগত প্রতিকার পাওয়ার জন্য আদালতের কাছে আবেদন জানান।

মামলার বাদি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মুজিবর রহমান জানান, আইনগত প্রতিকার পাওয়ার জন্য আদালতে মামলা করেছি। আদালত যে সিদ্ধান্ত দিবে সেটিই মেনে নেব।

অপরদিকে পৌর মেয়র মোহাম্মদ জাবেদ রেজা সম্প্রতি তাঁর উদ্যোগে আয়োজিত সাংবাদিকের জানিয়েছিলেন, পৌরসভার নির্ধারিত নক্সা পাশ কাটিয়ে ভিন্ন দাগের জায়গায় নদীর তীরবর্তী এলাকায় আবাসিক হোটেল রিভারভিউ ভবনটি ঝুঁকিপূর্ণভাবে নির্মাণ করা হয়েছে। পৌর কর্তৃপক্ষ যাচাই বাছাই করে এর প্রমাণ পেয়েছে। তার বিরুদ্ধে আদালতে মামলা করা হয়ে থাকলে আদালতে যথাযথ প্রমাণপত্র দেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন