খাগড়াছড়ি রামগড় উপজেলায় এক ইউপি সদস্যের বিরুদ্ধে এলজিএসপি’র টাকা আত্মসাতের অভিযোগ

courruption-220x118

দুলাল হোসেন, খাগড়াছড়ি॥
খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার ৩নং হাফছড়ি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মো: আমিনুর ইসলাম এর বিরুদ্ধে এলজিএসপি ( লোকাল গর্ভমেন্ট সার্ভিস প্রজেক্ট) ২০১১-১২ অর্থ বছরের খাত হতে হাতিমুড়া জামে মসজিদের নামে বরাদ্দকৃত এক লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। হাতিমুড়া জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আতিকুল ইসলাম ও হাতিমুড়া মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মো: শহীদ মীর স্বাক্ষরিত উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে লিখিত এক অভিযোগে বলা হয়, ২০১১-১২ অর্থ বছরে হাতিমুড়া জামে মসজিদের উন্নয়নের জন্য এলজিএসপি খাত হতে এক লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছিল। উক্ত বরাদ্দকৃত টাকা কোথায়, কখন কাজ করা হয়েছিল হাতিমুড়া জামে মসজিদ কমিটি কিছুই জানেনা।

তথ্য নিয়ে জানা যায়, বরাদ্দকৃত টাকা পার্শ্ববর্তী মানিকছড়ি উপজেলার ১নং মানিকছড়ি ইউনিয়নের ১নং ওয়ার্ড এ অবস্থিত মদিনা জামে মসজিদের উন্নয়ন কাজ দেখিয়ে সম্পূর্ণ টাকায় আত্মসাৎ করা হয়। মসজিদের কোন উন্নয়ন কাজ করা হয়নি।

এ বিষয়ে রামগড় উপজেলা নির্বাহী অফিসার মো: আমিনুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, লিখিত অভিযোগ পাওয়া গেছে, অভিযোগ তদন্তের জন্য উপজেলা নির্বাহী প্রকৌশলীকে দায়িত্ব দেয়া হয়েছে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
উল্লেখ্য যে, একই ধরণের অভিযোগে অভিযুক্ত হয়ে গত মাসের ২৬ তারিখে একই ইউনিয়নের চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা ও ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মো: আইয়ূব আলীকে স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছিল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন