বিজিবির অভিযানে আগস্ট মাসে ২১৫ কোটি টাকার চোরাচালান পণ্যসামগ্রী জব্দ

fec-image

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত আগস্ট মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ২১৫ কোটি ২৯ লাখ ৩৭ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্যসামগ্রী এবং অস্ত্র ও গোলাবারুদ জব্দ করতে সক্ষম হয়েছে।

জব্দকৃত চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৩৩ কেজি ৩৪ গ্রাম স্বর্ণ, ৩৫ কেজি ৭৫৮ গ্রাম রূপা, ২,৮৬,৮৯২টি কসমেটিক্স সামগ্রী, ১৮,৩২১টি ইমিটেশন গহনা, ১৯,৮৫৭টি শাড়ি, ৭,৩২৩টি থ্রিপিস/ শার্টপিস/ চাদর/কম্বল, ১,৬২৮ ঘনফুট কাঠ, ৯,৯৩২ কেজি চা পাতা, ৫১,৮৯০ কেজি কয়লা, ২টি কষ্টি পাথরের মূর্তি, ৪টি ট্রাক/কাভার্ডভ্যান, ৫টি পিকআপ, ২টি প্রাইভেটকার, ৮টি চাঁন্দের গাড়ি, ১৯টি সিএনজি/ইজিবাইক এবং ৬৪টি মোটরসাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৫টি পিস্তল, ৪টি ম্যাগাজিন এবং ১৮ রাউন্ড গুলি।

এছাড়াও গত মাসে বিজিবি কর্তৃক বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। জব্দকৃত মাদক ও নেশাজাতীয় দ্রব্যের মধ্যে রয়েছে ২১,৮৫,৪৭৫ পিস ইয়াবা ট্যাবলেট, ৮ কেজি ৪২০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ২৯ কেজি ৫৪৬ গ্রাম হেরোইন, ১০,৪২৮ বোতল ফেনসিডিল, ২৪,৭১৭ বোতল বিদেশি মদ, ৯৫৮ লিটার বাংলা মদ, ৪,৬৪৪ ক্যান বিয়ার, ১,২১৫ কেজি গাঁজা, ৪,৪৫,০২৫ প্যাকেট বিড়ি ও সিগারেট, ৬৫,৩৪৭টি নেশাজাতীয় ইনজেকশন, ৭,৫০৫টি ইস্কাফ সিরাপ, ২ কেজি ৫০০ গ্রাম কোকেন, ২,৭৪২ বোতল এমকেডিল/কফিডিল, ২৬,৫০২টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, ১৩,৩১,৫৫৬ পিস বিভিন্ন প্রকার ঔষধ এবং ২১,১৮৪টি অন্যান্য ট্যাবলেট ।

সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৭৩ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৮ জন বাংলাদেশি নাগরিক, ৪ জন ভারতীয় নাগরিক এবং ১২৪ জন মিয়ানমার নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চোরাচালান, জব্দ, পণ্যসামগ্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন