‘বিরোধী দলের সাথে আলোচনার বিষয়বস্তু অন্তবর্তীকালীন সরকার প্রধান’

ডেস্ক নিউজ : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, নির্বাচনকালীন সরকারপ্রধান কে হবেন তা নিয়েই আলোচনা হবে বিরোধী দলের সঙ্গে। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার নয়, আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে।

রবিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফ বলেন, আমরা বিভিন্ন সময়ে মিডিয়ার মাধ্যমে বিভিন্ন ফর্মুলা দিয়েছি। বিরোধী দলকে সেই ফর্মুলা নিয়ে আলোচনার আহ্বান জানিয়েছি। কিন্তু বেগম খালেদা জিয়া আলোচনার বিষয়টি কখনোই গুরুত্ব দেননি। আগে একবার তিনি বলেছিলেন, তলে তলে আলোচনা হবে না। আবার প্রধানমন্ত্রীর আলোচনার প্রস্তাবের পর তিনি তা তুচ্ছ করে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন।

নির্বাচনে দেশবাসীকে দেয়া প্রতিটি অঙ্গীকার বাস্তবায়নের মাধ্যমে প্রধানমন্ত্রী বাংলাদেশকে বিশ্বসভায় মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেছেন বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ।

তিনি বলেন, বিশ্বমন্দা মোকাবিলা করে বাংলাদেশ অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছে। সেইসঙ্গে উচ্চ প্রবৃদ্ধি অর্জনে অগ্রগামী দেশ হিসেবে বিশ্বে স্বীকৃতি পেয়েছে প্রিয় জন্মভূমি।

বাংলাদেশকে খাদ্যে নির্ভরশীল দেশ উল্লেখ করে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, দারিদ্র্য বিমোচনের জন্য সুপারস্টার হিসেবে বাংলাদেশ এখন সবার কাছে সমাদৃত।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য নুহ উল আলম লেনিন ও যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন