বৃহস্পতিবারের হরতালে রাঙামাটিতে ২ পিকআপসহ ১৫ অটোরিক্সা ভাংচুর!

hartal1

আলমগীর মানিক, রাঙামাটি:
মানবতাবিরোধী অপরাধের দায়ে আপিল বিভাগে দলের সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লার মৃত্যুদণ্ডের প্রতিবাদে জামায়াত-শিবিরের ডাকা টানা ৪৮ ঘণ্টা হরতালের দ্বিতীয়দিন। বৃহস্পতিবার ফজরের নামাজের পর থেকে দিনের অর্ধেকাংশ সময়ের মধ্যে চোরাগোপ্তা হামলা চালিয়ে ২টি মিনি পিকআপসহ অন্তত ১৫টি সিএনজি অটোরিক্সা ভাংচুর করা হয়েছে।

হরতালের সমর্থনে বৃহস্পতিবার সকালে শহরের বনরূপা এলাকায় মিছিলের প্রস্তুতি নিলেও পুলিশের নজরকারা উপস্থিতির কারনে মিছিল করতে পারেনি হরতাল সমর্থকরা। এছাড়া শহরের ভেদভেদীতে ৪টি, হাসপাতাল এলাকায় ৪টি, হ্যাপীর মোড়ে ১টি পিকআপসহ ৩টি, বিএনপির অফিসের সামনে ১টি, পৌরসভার সামনে ১টি পিকআপ, রাজবাড়ি এলাকায় ২টি সিএনজিসহ সর্বমোট ১৫টি গাড়িতে পাথর ছুরে সামনের গ্লাস ভেঙ্গে দেওয়া হয়েছে। আক্রান্ত গাড়ি গুলোর বেশ ক’জন ড্রাইভার অভিযোগ করেছেন, যাত্রী ও মাল বোঝাই করে শহরের অভ্যন্তরে চলাচল করার সময় অর্তকিতভাবে কয়েকজন যুবক এসে পাথর মেরে গাড়ি সামনের কাচঁ ভেঙ্গে পালিয়ে যায়। এদিকে পাথর ছুড়ে সিএনজি অটোরিক্সার সামনের কাচঁ ভেঙ্গে পালানোর সময় শহরের রাজবাড়ি ও কাকলি সিনেমার সামনে দুই যুবককে ধাওয়াও করে স্থানীয় কয়েক যুবক।

এদিকে সিএনজি অটো রিক্সা সমিতির সভাপতি মনা বড়ুয়া জানান, আমার কাছে দুইটি গাড়ির সামনের কাচঁ ভাংচুরের তথ্য রয়েছে। বাকিগুলো কেউ আমাকে জানায়নি। তিনি বলেন, আমাদের সমিতির পক্ষ থেকে হরতালে সিএনজি অটো রিক্সা রাস্তায় নামানোর জন্য নিষেধ করা হয়েছে। তারপরও কেউ যদি নিজের দায়িত্ব নিজে নিয়ে রাস্তায় গাড়ি চালাতে নেমে ভাংচুরের শিকার হয় তাহলে আমাদের করার কিছুই নেই।
অপরদিকে বৃহস্পতিবারের হরতালে শহরের কোথাও কোনো ধরনের ভাংচুরে জামায়াত শিবিরের লোকজন অংশগ্রহণ করেনি বলে জানিয়েছেন জামায়াত নেতা এডভোকেট হারুনুর রশিদ হারূন। এছাড়া কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার সূত্রপাত না হয়েও স্বর্তঃস্ফূর্ত ভাবে হরতাল পালন করায় রাঙামাটিবাসিকে জামায়াতের পক্ষ থেকে অভিনন্দনও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন