প্রশাসনের আশ্বাসে খাগড়াছড়িতে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

image_44549

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি প্রতিনিধি:প্রশাসনের আশ্বাসে খাগড়াছড়ির গণ-পরিবহন খাতের বিশৃঙ্খলা-চাঁদাবাজী বন্ধ এবং অবৈধ-রেজিষ্ট্রেশনবিহীন যান চলাচল বন্ধের দাবীতে বৃহস্পতিবার থেকে পূর্ব-ঘোষিত অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছে পরিবহন শ্রমিক-মালিক সমন্বয় পরিষদ। একই সাথে এক সপ্তাহ ধরে জেলার চারটি রুটে বন্ধ থাকা বাস চলাচলও শুরু হবে।
আজ বৃহস্পতিবার পরিবহন সংক্রান্ত বিশেষ কমিটির সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক মোজ্জাম্মেল হকের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসক মো: মাসুদ করিম, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আব্দুল খালেক, পৌর সভার মেয়র মো: রফিকুল আলম,অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদীন, মোটরযান পরিদর্শক আফজাল হোসেনসহ খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিবহন মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায়,খাগড়াছড়ি প্রেস ক্লাবের সহ-সভাপতি নুরুল আজম, খাগড়াছড়ি পরিবহন মালিক গ্রুপের সাধারন সম্পাদক এস এম শফি,সিএনজি মালিক সমিতির উপদেষ্টা জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি পরিষদ শ্রমিক-মালিক সমন্বয় পরিষদের আহবায়ক রত্ন কুসম চাকমা, খলিলুর রহমান, ভবেশ কিত্ত চাকমা, সুভাশ চাকমা ও উষা কান্তি চাকমা।
বৈঠক শেষে খাগড়াছড়ি পরিবহন শ্রমিক-মালিক সমন্বয় পরিষদের সদস্য সচিব মো: ইউনুছ মিয়া জানান, জেলা প্রশাসনের সাথে অনুষ্ঠিত এক সভায় তাঁদের ৮-দফা দাবী বিবেচনার আশ্বাসের ভিত্তিতে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

তিনি জানান, জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত এই বৈঠকে জেলায় বিভিন্ন ধরনের যানবাহন চলাচলের রুট নির্ধারণ এবং নিয়ন্ত্রণে একটি নীতিমালা প্রনয়ণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
এদিকে জেলা প্রশাসক মোঃ মাসুদ করিমও বৈঠকের সত্যতা নিশ্চিত করে বলেন, পরিবহন মালিক-শ্রমিকদের দেয়া বিভিন্ন দাবী-দাওয়ার বিষয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি কম সময়ের মধ্যেই একটি গ্রহনযোগ্য নীতিমালা তৈরী করবে। যার ভিত্তিতে জেলার পরিবহন খাতকে সমন্বয় করা হবে।

উল্লেখ,অবৈধ মাহেন্দ্র, সিএনজি ও মটর সাইকেলে যাত্রী পরিবহনসহ অবৈধ-রেজিষ্ট্রেশনবিহীন যানবাহন চলাচল বন্ধ, সড়ক সংস্কার, চাঁদাবাজি বন্ধসহ ৮-দফা দাবীতে আজ বৃহস্পতিবারথেকে জেলার ১২টি সড়কে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিবহন মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ। একই দাবীতে গত বুধবার থেকে আকস্মিকভাবে এই দুই সড়কে যান চলাচল বন্ধ করে দেয় পরিবহন মালিকরা।দু’টি সড়কে যাত্রবাহি যানবাহন চলাচল বন্ধ থাকায় খাগড়াছড়ি জেলার পানছড়ি ও দীঘিনালা ছাড়াও রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি ও লংগদু উপজেলার সাথেও বাস চলাচল বন্ধ থাকায় শিক্ষার্থীসহ লাখো যাত্রী চরম দুর্ভোগের শিকার হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন