বেকারীতে অস্বাস্থ্যকর খাদ্য তৈরি, বান্দরবানে ভ্রাম্যমান আদালতের অভিযান

fec-image

বান্দরবানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী তৈরীর ঘটনায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়েছে। বৃহস্পতিবার (৯সেপ্টেম্বর) দুপুরে জেলা শহরের বালাঘাটা এলাকায় সুপার স্টার নামক ওই বেকারী মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, সুপার স্টার নামক বেকারীতে দীর্ঘদিন ধরে অনুমোদনহীনভাবে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরি ও বিক্রি করে আসছিল। এমন তথ্যের ভিত্তিতে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সিমন সরকার বৃহস্পতিবার দুপুরে জেলা শহরের বালাঘাটা এলাকায় অভিযান চালান। এসময় অবৈধ প্রক্রিয়ায় পন্য উৎপাদন, মেয়াদ উত্তীর্ণ পন্য বিক্রয়, অপরিষ্কার পরিবেশে পন্য উৎপাদনের সত্যতা পাওয়ায় অভিযুক্ত ব্যক্তিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী সতর্কতামূলক ৩০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়।

পরে বেকারী থেকে উদ্ধারকৃত খাদ্য সামগ্রী ধ্বংস করা হয়। এসময় জেলা স্যানিটারী পরিদর্শক সুশীলা কর্মকার ও র‌্যাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন বান্দরবান এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সিমন সরকার বলেন, অস্বাস্থকর পরিবেশে খাদ্যসামগ্রী তৈরি ও বিক্রির খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। ঘটনার সত্যতা পাওয়ায় বেকারী মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং মালিককে প্রাথমিকভাবে সতর্কতা করা হয়েছে। ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকলে বলেও জানান এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন