ভারতের কাছে বিধ্বস্ত বর্তমান চ্যাম্পিয়নরা

fec-image

নিজেদের ষষ্ঠ ম্যাচে স্বাগতিক ভারতের বিপক্ষে ১০০ রানের বড় ব্যবধানে হেরে টানা চার হারের স্বাদ পেল বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

রবিবার (২৯ অক্টোবর) ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একনা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড।

ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি ভারত। তবে অধিনায়ক রোহিত শর্মার ব্যাটে ভর করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৯ রান সংগ্রহ করেছে ভারতীয় ব্যাটাররা। ১০১ বলে ৮৭ রান করেন রোহিত।

২৩০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে ইংল্যান্ড। উদ্বোধনী জুটিতে ৩০ রান যোগ করেন ডেভিড মালান ও জনি বেয়ারস্টো ।এরপর ১৭ বলে ১৬ রান করে মালান আউট হলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ইংল্যান্ড। ২২ রান যোগ করতেই ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় ইংল্যান্ড।

এরপর মইন আলিকে সঙ্গে নিয়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন লিয়াম লিভিংস্টোন। তবে দলীয় ৮১ রানে ৩১ বলে ১৫ রান করে সাজঘরে ফিরে যান মইন। এরপর দ্রুতই আরও দুই উইকেট হারিয়ে ম্যাচ থেকে একেবারে ছিটকে যায় ইংলিশরা। এরপর দ্রুতই আরও দুই উইকেট হারিয়ে ৩৪ ওভার ৫ বলে ১২৯ রানে অলআউট হয় ইংলিশরা। ভারতের পক্ষে মোহাম্মদ সিরাজ নেন ৪টি উইকেট।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন