ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সীমান্তবেড়া নিয়ে বৈঠক করলেন ফেনী নদীর তীরে

fec-image

খাগড়াছড়ির রামগড় সীমান্তের ওপারে ফেনীনদীর তীরে বৈঠক করলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মঙ্গলবার(৮ মার্চ) বিকেলে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

সীমান্তসূত্রে পাওয়া তথ্যে জানাযায়, ত্রিপুরা সীমান্তে ১৫০ গজের মধ্যে কাঁটাতারের বেড়া নির্মাণ নিয়ে বাংলাদেশের সাথে সৃষ্ট জটিলতার কারণ প্রত্যক্ষ করতে তিনি সাব্রুম সফরে আসেন। রামগড় পৌরসভার বল্টুরামটিলা এলাকার ওপারে সাব্রুমের কাঁঠালছড়ি নামকস্থানে ফেনী নদীর তীরে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনীর (বিএসএফ) কর্মকর্তাদের সাথে কাঁটাতারের বেড়ার ইস্যু নিয়ে এ বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বিকেল ৪টা হতে সাড়ে ৪টা পর্যন্ত বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএসএফের তরফ থেকে কাঁটাতারের বেড়া ও সীমান্ত সড়ক বিষয়ে মন্ত্রীকে ব্রিফিং করা হয়। বৈঠকে ত্রিপুরার মূখ্যমন্ত্রী বিপ্লব দেব, বিএসএফের মহাপরিচালক পংকজ সিংসহ সেদেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী ফেনী নদীর কূলঘেঁষে ভারতের কাঁটাতারের বেড়া নির্মাণের কাজ পরিদর্শন করেন।

প্রসঙ্গত: রামগড় ও মাটিরাঙ্গা সীমান্তের বিপরীতে কয়েকটি স্থানে সীমান্তের ১৫০ গজের মধ্যে দুদেশের যৌথভাবে অনুমোদিত নকশা অনুসরণ না করে কাঁটাতারের বেড়া নির্মাণের কাজ করার চেষ্টা করলে বাংলাদেশের তরফ থেকে বাধা দেয়া হয়। এ কারণে বেড়া নির্মাণের কাজ দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে।

সীমান্তের ওপারের সূত্রে জানাযায়, মঙ্গলবারের বৈঠকে বিএসএফের পক্ষ থেকে কাঁটাতারের বেড়া নির্মাণ কাজ নিয়ে বাংলাদেশের সাথে সৃষ্ট জটিলতা নিরসন করতে দুদেশের সরকার পর্যায়ে যোগাযোগের উদ্যোগ নিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ‘র কাছে আবেদন জানানো হয়।

এদিকে, ফেনী নদীর কূল ঘেঁষে ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এ সফর ঘিরে পুরো সীমান্ত এলাকায় সর্বোচ্চ নিরাপত্তা বেস্টনী তৈরি করা করা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন