মং প্রথম বাংলাদেশী আইডল হওয়ায় আনন্দের জোয়ারে ভাসছে বান্দরবান জেলাবাসী

Bangladeshi-Idol mong 14.12.2013

নিজস্ব প্রতিবেদক: সংগীতভিত্তিক টিভি রিয়েলিটি শো ‘বাংলাদেশি আইডল’ এর বিজয়ী হলেন বান্দরবানের মং উ চিং মারমা। শুক্রবার রাতে এই রিয়েলিটি শোর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে বাংলাদেশী আইডল নির্বাচিত হওয়ায় বান্দরবানবাসী ভাসছে আনন্দের জোয়ারে। আগামী ২০ ডিসেম্ভর বান্দরবানে আগমন উপলক্ষে জেলাবাসী ও স্থানীয় প্রশাসন মংকে নাগরিক সংবর্ধনা দিতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে। তার জন্য বিভিন্ন মহল থেকে থাকছে বিশেষ পুরস্কার।

এসএটিভিতে রাত পৌনে বারটায় মং এর নাম ঘোষনার পর পর জেলা শহরের মূর্হমূহ আতশবাজীর আওয়াজ ও আলোর ঝলকানীতে পুরো শহর আনন্দে মেতে ওঠে। দল বেঁধে নারী পুরুষ খন্ড খন্ড মিছিল নিয়ে ‘মং-মং’ বলে স্লোগান দিয়ে শহর প্রদক্ষিণ করতে থাকে। আর তার বন্ধুরা মোটর শোভা যাত্রা নিয়ে ‘আমাদের মং- আমাদের মং’ বলে শহর প্রদক্ষিণ করে।

জানা গেছে, আগামী শুক্রবার ২০ নভেম্বর বান্দরবান জেলা ষ্টেডিয়ামে পার্বত্য জেলা পরিষদ ও জেলা প্রশাসন থেকে মংকে নাগরিক সংবর্ধনা দেওয়ার প্রস্তুতি শুরু করেছে। সামিয়া রহমানের যখন মং প্রথম বাংলাদেশী আইডল উচ্চারণ করেণ তখনি মং মং বলে আনন্দের বন্যায় বাসে জেলাবাসী।

বিজয়ী মং পেয়েছেন একটি হোন্ডা ব্রান্ড নিউ গাড়ি, ১০ লাখ টাকার চেক, উচ্চতর সংগীত প্রশিক্ষণের জন্য ৬ লাখ টাকার চেকসহ সর্বমোট কোটি টাকা মূল্যমানের পুরস্কার। এসব পুরস্কার মং এর হাতে তুলে দেন এসএটিভির ব্যবস্থাপনা পরিচালক সালাহউদ্দিন আহমেদ।

মং তাৎক্ষণিকভাবে বলেন, আমি কখনও গান শিখিনি। গান নিয়ে এতদূর আসতে পারব, সেটা স্বপ্নেও ভাবিনি। তিনি আরও বলেন, আজ এই সময়ে খুব করে মনে পড়ছে আমার সেই গিটারের কথা। যে গিটার বাবা একদিন রাস্তায় ফেলে দিয়েছিলেন। রাস্তা থেকে সেই গিটার কুড়িয়ে এনেছি। হয়তো সেই গিটারই আজ আমাকে এত বড় দরজা খুলে দিয়েছে।

মং এর সঙ্গে অল্প ভোটের ব্যবধানে প্রতিযোগিতায় দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করেন যথাক্রমে ঢাকার প্রতিযোগী আরিফ রহমান জয় এবং সিলেটের মৃন্ময় সিংহ মন্টি।

সামিয়া রহমানের উপস্থাপনায় বিচারক ফেরদৌসী রহমান, আইয়ুব বাচ্চু ও মেহরীনের উপস্থিতিতে শুরু হয় প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে।

অনুষ্ঠানে গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী কণা, ফাহমিদা নবী এবং কনক চাঁপা। বাংলাদেশি আইডলের সেরা ১২ প্রতিযোগী পরিবেশন করেন রবিউল ইসলাম জীবনের কথায়, আলম খানের সুরে একটি মৌলিক গান। স্টেজ পারফর্ম করেন শাকিব খান ও অপু বিশ্বাস।

২০১৩ সালের ২৮ জুন বেসরকারি টেলিভিশন চ্যানেল এসএটিভিতে যাত্রা করে সংগীতশিল্পী নির্বাচনের রিয়েলিটি শো ‘আইডল’-এর বাংলাদেশি সংস্করণ ‘বাংলাদেশি আইডল’। একই বছরের ফেব্রুয়ারি থেকে শুরু হয় আঞ্চলিক পর্যায়ের রেজিস্ট্রেশন ও অডিশন পর্ব।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন