মগনামা-কুতুবদিয়া চ্যানেলে মাছ ধরতে গিয়ে লাশ হয়ে ফিরল পেকুয়ার এক জেলে

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:
পেকুয়া উপজেলার মগনামা কুতুবদিয়া চ্যানেলে মাছ ধরতে গিয়ে লাশ হয়ে ফিরতে হয়েছে এক হত দরিদ্র এক জেলেকে। গত ১৭ অক্টোবর সকাল সাড়ে ৬ টায় মগনামা কুতুবদিয়া চ্যানেলের সিকান্দর পয়েন্ট থেকে পেকুয়া থানার এস আই আনোয়ার উল্লাহের নেতৃত্বে সঙ্গী ফোর্স গিয়ে ভাসমান গলাকাটা অবস্থায় লাশটি উদ্ধার করে।

থানা সুত্রে জানায়, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করার পর স্থানীয়রা লাশের পরিচয় সনাক্ত করেন। সে মগনামা ইউনিয়নের পশ্চিম কুল এলাকার মৃত: হাজী বদিউল আলমের পুত্র নুর ছৈয়দ প্রকাশ পুতু(৩৮) বলে জানা গেছে।

স্থানীয়রা জানায়, গত ১৫ অক্টোবর রাতে সে জাল ও ডিঙ্গি নৌকা নিয়ে মাছ ধরতে বাড়ির পাশ্ববর্তি মগনামা কুতুবদিয়া চ্যানেলে যায়। ওই দিন থেকে আর বাড়ি ফিরে আসেনি। বিভিন্ন স্থানে অনেক খোজাখুজি করা হয়েছে। শেষ পর্যন্ত গত ১৬ অক্টোবর রাতে একই এলাকার জেলেদের জালে লাশটি আটকে যায়। এসময় জেলেরা জাল দেখতে গেলে লাশটি দেখে স্থানীয় মেম্বার জাকের উল্লাহকে বিষয়টি জানায়।

পরে মেম্বার ও স্থানীয়রা পেকুয়া থানা পুলিশকে বিষয়টি জানালে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে মর্গে প্রেরণ করে। লাশটি গলাকাটা এবং কানের পাশে আঘাতের চিহ্ন ও চোখে খোসা রয়েছে। ছৈয়দ নুর ৫ সন্তানের জনক। সে অভাব অনটনের কারণে সাগরে মাছ ধরে পরিবারের খরচ নিবাহ করতেন। এখন পুরো জেলে পরিবারে চলছে চরম আতংক।

এ ব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রকিব জানান লাশটি ময়না তদন্ত করার জন্য সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে রিপোর্ট ফেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন