মহান বিজয় দিবসে মানিকছড়ি শহীদ বেদিতে সর্বস্তরের শ্রদ্ধা নিবেদন

fec-image

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনে মানিকছড়ি উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ, থানা পুলিশ, মুক্তিযুদ্ধা ও সন্তান কমান্ড, শিক্ষক সমাজ, স্বেচ্ছাসেবী সংগঠন, ক্রীড়া সংগঠন ও বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতা-কর্মীরা সূর্যোদয়ের সাথে সাথে শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করেন।

বুধবার (১৬ ডিসেম্বর) সকাল ৬.২৬ মিনিটে উপজেলা শহীদ মিনারে উপস্থিত হন উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ, উপজেলা চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন, সহকারী কমিশনার (ভূমি) রিফাত আসমা, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মোঃ মাঈন উদ্দীন,অফিসার ইনচার্জ আমির হোসেন, শিক্ষক নেতা মোঃ আতিউল ইসলামসহ প্রশাসনের সকল কর্মকর্তা-কর্মচারী, আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠনের নেতা-কর্মী, স্বেচ্ছাসেবী, যুব রেড ক্রিসেন্ট, ফুটবল একাডেমির প্রশিক্ষণরত খেলোয়াড়রা পৃথক পৃথকভাবে পুস্পমাল্য নিয়ে শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে শহীদ বেদিতে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদ বীর সন্তান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া ও মোনাজাত করা হয়। সকাল ৮টায় সরকারি স্কুল মাঠে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন ও উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ। পরে সাড়ে ৮টায় স্কুল মাঠে অনুষ্টিত হয় আলোচনা সভা।

উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন। এছাড়া সভায় অতিথি হিসাবে বক্তব্য রাখেন শিক্ষক দীলিপ কুমার দে, শিক্ষা অফিসার মোঃ নজরুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ সফিউল আলম চৌধুরী, অফিসার ইনচার্জ আমির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) রিফাত আসমা, ভাইস চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম বাবুল,জেলা পরিষদ সদস্য মোঃ মাঈন উদ্দীন।

সভায় বক্তারা মহান বিজয় দিবসের এই শুভক্ষণে সকল বীর মুক্তিযোদ্ধা, জাতীয় বীর সেনা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে বলেন, আজ বাঙালি জাতির বিজয়ের ৪৯ বছরে আমরা অনেক কিছু অর্জন করতে পেরেছি। নিজস্ব অর্থায়নে আমরা পদ্মাসেতু নির্মাণ করে বিশ্বকে চমকে দিয়েছি। আর এসব সম্ভব হয়েছে একমাত্র জাতির পিতার বলিষ্ঠ নেতৃত্ব ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দেশপ্রেম এবং দেশাত্মবোধের কারণে।

তারা বলেন, অথচ এখনো দেশে দেশবিরোধী ষড়যন্ত্র বহমান রয়েছে, এটা দুঃখজনক। কারণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি আবেগের নাম, একটি স্বপ্ন। এটিকে ইচ্ছা করলেই বাঙ্গালী জাতির হৃদয় থেকে মুছে ফেলা যাবে না। যত ষড়যন্ত্রই হোক এদেশে জাতির পিতার সন্মান অম্লান হতে দেয়া হবে না। অসম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সব কিছুই করা হবে।

পরে সভাপতির সমাপনী ভাষণে দিনব্যাপি কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিজয় দিবস, মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন