মহালছড়ির বীরঙ্গনাদের শীতবস্ত্র বিতরণ করলো সেনাবাহিনী

নিজস্ব প্রতিনিধি, মহালছড়িঃ
খাগড়াছড়ির মহালছড়িতে ৭১’র মুক্তিযুদ্ধের ২ বীরাঙ্গনাকে শীতবস্ত্র বিতরণ করলো মহালছড়ি জোনের সেনাবাহিনীরা। ৪ ডিসেম্বর শুক্রবার সকাল ১১টায় ৭১ এর পাক হানাদার বাহিনী কর্তৃক নির্যাতিত ২ বীরঙ্গনাকে শীত বস্ত্র বিতরণ করেছেন মহালছড়ি জোনের পক্ষে মাষ্টার ওয়ারেন্ট অফিসার মো: ইউনুছ আলী।

মহালছড়ি উপজেলার থলিপাড়া গ্রামের বাসিন্দা চাইন্দাউ মারমা (৭৫) ও একই উপজেলার বাবু পাড়া গ্রামের বাসিন্দা হ্লাম্রাসং মারমা (৭৩) দীর্ঘদিন যাবত বৃদ্ধাবস্থায় বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে অসহায় অবস্থায় অর্ধাহারে অনাহারে থেকে দিনাতিপাত করে আসছে। এদের করুণ পরিণতি অবস্থার কথা জেনে অসুস্থ চাইন্দাউ মারমার বাড়িতে গিয়ে মহালছড়ি জোন শীতবস্ত্র ও বিনামূল্যে ঔষুধ বিতরণ করেছেন।

বীরঙ্গনা চাইন্দাউ মারমা বলেন, এ যাবত আমাদের দেখার কেউ ছিলো না। গতকাল ৩ ডিসেম্বর বৃহস্পতিবার মহালছড়ি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাকলী খীসা নিজে এসে কিছু পরনের কাপড় চোপড় দিয়ে গেছেন। আজ এই কনকনে শীতে গরম কাপড় ও ঔষুধ পত্র দিয়ে সেনাবাহিনীরা মহত্বের পরিচয় দিয়েছেন এবং তিনি সেনাবাহিনীর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

উল্লেখ্য, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় মহালছড়িতে পাক হানাদার বাহিনী কর্তৃক নির্যাতিত হন তৎকালীন সময়ের মারমা সম্প্রদায়ের সুন্দরী যুবতী দুই নারী চাইন্দাউ মারমা ও হ্লাম্রাসং মারমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন