মহালছড়িতে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন

fec-image

খাগড়াছড়ির মহালছড়িতে বিশাল আনন্দ উৎসবের মধ্য দিয়ে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপিত হয়।

বুধবার ( ৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টায় বেলুন ও পায়রা উড়িয়ে জন্মাষ্টমী উদযাপন অনুষ্ঠান উদ্বোধন করেন মহালছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল শাহরিয়ার সাফকাত ভুঁইয়া।

অনুষ্ঠান উদ্বোধন শেষে শ্রী শ্রী দক্ষিণা কালী মন্দির পরিচালনা কমিটির সভাপতি ও মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীলের সভাপতিত্বে এক ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল শাহরিয়ার সাফকাত ভুঁইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান খাঁন, উপজেলা ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন। এছাড়াও জন্মাষ্টমী উদযাপন পরিষদ, মহালছড়ি উপজেলা শাখার সভাপতি সাগর চৌধুরী ও সাধারণ সম্পাদক বাবলু চৌধুরী উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে সনাতন ধর্মাবলম্বীর হিন্দু ও ত্রিপুরা সম্প্রদায়ের শত শত নারী পুরুষের অংশগ্রহণের মধ্য দিয়ে বিশাল এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়। মঙ্গল শোভাযাত্রাটি শ্রী শ্রী দক্ষিণা কালী মন্দির প্রাঙ্গন থেকে শুরু হয়ে মহালছড়ি সদরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে এসে পুনরায় মন্দিরে এসে শেষ হয়।

আলোচনা সভায় দুষ্টের দমন ও শিষ্টের পালন করার মাধ্যমে ধর্ম রক্ষা করতে যেভাবে এই দিনে ভগবান শ্রীকৃষ্ণের আগমন ঘটেছিলো ঠিক সেভাবেই এই শুভ দিনটির প্রভাবে একে অপরের প্রতি সকল হিংসা-বিদ্বেষ ভুলে গিয়ে সকলকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহবান জানান বক্তারা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মহালছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন