মহালছড়ি সেনাজোন কর্তৃক ধুমনীঘাটে সুপেয় পানির ব্যবস্থা

fec-image

প্রকৃতির অপরূপ শোভায় সজ্জিত খাগড়াছড়ি জেলার মহালছড়ির ধুমনীঘাট এলাকা। কিন্তু অন্যান্য এলাকার চেয়ে সমুদ্রপৃষ্ঠ থেকে অনেক উঁচু হওয়ায় এবং এই এলাকায় বিদ্যুত সংযোগ না থাকার ফলে শুষ্ক ও গ্রীষ্ম মৌসুমে বিশুদ্ধ পানির প্রকট সংকট দেখা দেয়। সম্প্রতি, ধুমনীঘাট সেনা ক্যাম্পের আন্তরিক প্রচেষ্টায় ক্যাম্প এলাকায় এই প্রথম একটি গভীর নলকূপ স্থাপন করা সম্ভব হয়েছে।

বুধবার (৩১ মে) মহালছড়ি জোনের ধুমনিঘাট সেনা ক্যাম্প এলাকাবাসীর মাঝে এই নলকূপের সুবিধা পৌঁছে দিতে এবং তাদের দীর্ঘদিনের খাবার পানির দুর্ভোগ লাঘবে একটি সুপেয় পানির পয়েন্ট স্থাপন করে।

পানির পয়েন্টটি উদ্বোধন করেন খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোহতাশিম হায়দার চৌধুরী, এএফডব্লিউসি, পিএসসি । এসময় এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, এলাকার জীবনমান উন্নয়নের জন্য মহালছড়ি জোন তথা খাগড়াছড়ি রিজিয়নের প্রচেষ্টা সর্বদা অব্যাহত থাকবে।

এ মহতী উদ্যোগের জন্য এলাকাবাসীর পক্ষে উপস্থিত জনপ্রতিনিধিগণ খাগড়াছড়ি রিজিয়ন ও মহালছড়ি সেনা জোনের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, আশেপাশের পাড়ার ১৫০টি পরিবারের প্রায় সহস্রাধিক মানুষ ও পার্শ্ববর্তী দুইটি স্কুলের প্রায় শতাধিক শিক্ষার্থী প্রতিদিন সেনা ক্যাম্প থেকে সরাসরি সরবরাহকৃত এই সুপেয় পানি সংগ্রহ ও পান করতে পারবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মহালছড়ি, সুপেয় পানি, সেনাজোন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন