মহালছড়িতে নাজুক অবস্থায় বিদ্যুৎ, পরীক্ষার্থীসহ অন্ধকারে ৪০০ পরিবার

fec-image

খাগড়াছড়ির মহালছড়িতে বিদ্যুৎতের অবস্থা অত্যন্ত নাজুক। সদরের কয়েকটি গ্রামে বিদ্যুৎবিহীন রাত কাটাতে হয়েছে সাধারণ মানুষকে। তীব্র গরমে অতিষ্ঠ হয়ে বিদুৎ বিভাগের দিকে আঙ্গুল তুলেছে সাধারণ মানুষ।

গত কয়েকদিন যাবত মহালছড়িতে চলছে বিদ্যুৎতের লুকোচুরি খেলা। গতকাল সারাদিন মহালছড়ি উপজেলায় বিদ্যুৎতের লুকোচুরি খেলার পর রাত ৮টার দিকে বিদুৎ চলে গেলে সারারাত বিদ্যুৎবিহীন অবস্থায় কাটিয়েছে সদরের বাবুপাড়া, রামেসু পাড়া, কেরেংগানালা, মাস্টার পাড়া, মোহাম্মদপুরসহ কয়েকটি গ্রামের প্রায় ৪০০টি পরিবারের। বিদ্যুৎ না থাকাতে এইচএসসি পরীক্ষার্থীদের লেখা পড়াই ক্ষতি হচ্ছে বেশি। তীব্র গরমে বিদ্যুৎ না থাকাতে অতিষ্ঠ হয়ে গেছে সাধারণ মানুষ।

বাবুপাড়া গ্রামের বাসিন্দা সুমিলন চাকমা বলেন, গত কয়েকদিন যাবত সারাদিন চলে বিদ্যুৎতের লুকোচুরি খেলা, গতকাল বিদ্যুৎতের অবস্থা আরো বেশি নাজুক ছিলো। গত রাত ৮টার দিকে বিদ্যুৎ চলে যাওয়ার পর আর আসার নাম নেই। তীব্র গরমে সবার অবস্থা খারাপ হয়ে গেছে। বিদুৎ না থাকাতে পানির সংকটও দেখা দিচ্ছে।

মহালছড়ি উপজেলা প্রেস ক্লাবের সভাপতি দীপক সেন বলেন, এই তীব্র গরমে বিদ্যুৎ না থাকাতে সবাইকে অসহনীয় কষ্ট ভোগ করতে হচ্ছে, বিশেষ করে বাচ্চা আর বয়স্কদের বেশি কষ্ট ভোগ করতে হচ্ছে। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত বিষয়টি সমাধান করে জন দুর্ভোগ কমানোর অনুরোধ জানিয়েছেন ।

মহালছড়ি বিদুৎ বিভাগের আবাসিক প্রকৌশলী মো. আহসান উল্লাহর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মহালছড়ি বাস স্ট্যান্ডে যে ট্রান্সফরমারটি আছে এটির ধারণক্ষমতার চেয়ে চাহিদা বেশি হওয়ার কারণে লোড নিতে পারতেছে না, যার ফলে লোডশেডিং হচ্ছে বারবার। আমরা সমস্যাটির দ্রুত সমাধান করার চেষ্টা করছি। তবে আলাদা করে আরো দুটি স্থানে দুটি ট্রান্সফর্মারের ব্যবস্থা করলে বিষয়টি স্থায়ী সমাধান হবে বলে আশা করা যায়, এই বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পরীক্ষার্থী, বিদ্যুৎ, মহালছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন