উখিয়ায় ৬ কেন্দ্রে এসএসসি পরীক্ষার্থী ৩ হাজার ৯৩৭ জন

fec-image

নির্ধারিত সময়ের দুই মাস পর কাল রবিবার (৩০ এপ্রিল) থেকে সারাদেশের ন্যায় উখিয়ায়ও শুরু হচ্ছে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা।

পুনর্বিন্যাস করা সিলেবাস হলেও এবার পরীক্ষা হবে সব বিষয়েই। ১০০ নম্বরের পরীক্ষায় সময় থাকছে ৩ ঘণ্টা। প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে পরীক্ষা শেষ হবে দুপুর ১টায়। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। এছাড়াও দেওয়া হয়েছে বিভিন্ন গুরুত্বপূর্ণ নির্দেশনা।

এরইমধ্যে উখিয়ার সব কেন্দ্রে পৌঁছে গেছে পরীক্ষার সরঞ্জাম। বসানো হয়েছে আসন বিন্যাস।

এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে উখিয়া উপজেলার প্রশাসন। সড়কে পরীক্ষার্থীরা যেন নির্বিঘ্নে চলাচল করে কেন্দ্রে যেতে পারে সে বিষয়ে ট্রাফিক পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে। সকল কেন্দ্রে নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহনের জন্য এবং আইনশৃংখলা বজায় রাখতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন সজিব।

তিনি বলেন, আমরা সকল কেন্দ্র সচিবদের নিয়ে প্রস্তুতি সভা করেছি। সেখানে পরীক্ষা গ্রহনের জন্য বোর্ড কর্তৃক প্রদত্ত নির্দেশনা প্রদান করেছি। আশাকরি সকলের সহযোগিতায় একটি পরিচ্ছন্ন পরীক্ষা গ্রহন করতে পারব।

উখিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উখিয়ায় ৩০ এপ্রিল শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষায় ৬ কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ৯শ ৩৭ জন। তৎমধ্যে এসএসসির ৪ কেন্দ্রে ৩ হাজার ৮৩ জন দাখিলের ১ কেন্দ্রে ৭ শ ৫৫ জন এবং ভোকেশনালের ১ কেন্দ্রে ৯৯ জন।

উখিয়ায় এসএসসির ৪ কেন্দ্রের পরীক্ষার্থীর সংখ্যা হল, উখিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪৩৯ জন, উখিয়া বালিকা কেন্দ্রে ৯৬৪ জন, পালং আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৯০৯ জন ও কুতুপালং উচ্চ বিদ্যালয় ৭০৩ জন।

দাখিলের ১ কেন্দ্রের পরীক্ষার্থীর সংখ্যা হল, রাজাপালং এমইউ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৭৫৫ জন। ভোকেশনালের দাখিলের ১ কেন্দ্রের পরীক্ষার্থীর সংখ্যা হল উখিয়া নুরুল ইসলাম বিএম স্কুল এন্ড কলেজে ৯৯ জন।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, এসএসসি, কেন্দ্র
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন