মহালছড়িতে পূজার্থীদের উদ্দেশ্য এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা

‌‘উৎসব বহুমতের মানুষকে ঐক্যবদ্ধ করে’

fec-image

পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান ও খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, দেবী দুর্গার পূজা শুধু নিরেট কোন আনুষ্ঠানিকতা নয়। এটি সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে সম্মিলনের ক্ষেত্র তৈরি করে। অন্য যে কোন উৎসবের মতো বহুমতের মানুষকে ঐক্যবদ্ধ করে।

রবিবার (২২ অক্টোবর) বিকেল থেকে রাত পর্যন্ত খাগড়াছড়ি জেলার পানছড়ি-সদর ও মহালছড়ি উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনকালে পূজার্থীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান মুক্তিযুদ্ধের চেতনার সূত্র ধরে এদেশে একে- অপরের ধর্মীয় উৎসবগুলোর মাধ্যমে দেশ-সমাজে সম্প্রীতি প্রতিষ্ঠার নজির স্থাপন করেছেন।

তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে দীর্ঘ দুই দশকের বেশি সময় বিদ্যমান অশান্তির কারণে পাহাড়ি-বাঙালির মাঝে সহিংস ঘৃণা ও বিদ্বেষ ছিলো। অগণতান্ত্রিক সরকারগুলো মানুষের শান্তি আর আনন্দ কেড়ে নিয়েছে। একমাত্র বঙ্গবন্ধুর কন্যার পক্ষেই পাহাড়ে শান্তির বার্তাবরণ সূচিত হয়েছে। এই অগ্রযাত্রাকে এগিয়ে নিতে তিনি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীককে জয়ী করার আহ্বান জানান তিনি।

এসময় এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা সবকটি পূজামণ্ডপে ব্যক্তিগত তহবিল থেকে অনুদান প্রদান করেন।

মহালছড়ি উপজেলা সদরের কেন্দ্রীয় পূজামণ্ডপে ইউপি চেয়ারম্যান রতন কুমার শীলের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার পারভিন খানম, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা পরিষদ সদস্য নীলোৎপল খীসা ও খোকনেশ্বর ত্রিপুরা, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, মহালছড়ি উপজেলা আওয়ামীলীগ’র সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন এবং জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান হেলাল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন