মহেশখালীতে আড়াই কোটি টাকা ব্যয়ে মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর উদ্বোধন

fec-image

কক্সবাজারের মহেশখালীতে প্রায় আড়াই কোটি টাকার বাজেটে ঘূর্ণিঝড় মোকাবেলা করার জন্য মুজিবকিল্লা ভিত্তিপ্রস্তর উদ্বোধন করলেন মহেশখালী-কুতুবদিয়ার এমপি আলহাজ্ব আশেক উল্লাহ রফিক। শনিবার দুপুরে মহেশখালী পৌরসভার চরপাড়া এলাকায় এই ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

জানাযায়, ঘূর্ণিঝড় আশ্রয়ণ প্রকল্পের আদলে, মহেশখালীর দূর্যোগপূর্ণ এলাকায় বাংলাদেশ সরকারের ত্রাণ ও দূর্যোগ মন্ত্রনালয়ের অধীনে চরপাড়া নির্মিত হচ্ছে আড়াই কোটি টাকা বাজেটের এই মুজিবকিল্লা। মহেশখালী যেহেতু দূর্যোগ প্রবণ এলাকা সেহেতু মহেশখালীর বিভিন্ন ইউনিয়নে পর্যায়ক্রমে ৮টি মুজিবকিল্লা নির্মাণ করা হবে বলে জানান উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা রাশেদুল ইসলাম।

মুজিবকিল্লা উদ্বোধনকালে এমপি আশেক উল্লাহ বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার। উপকূলীয় এলাকার মানুষ প্রাকৃতিক দূর্যোগে অনেক ক্ষতিগস্ত হয়েছে অনেকের প্রাণহানি হয়েছে। মহেশখালীর মানুষের কথা চিন্তা করে প্রাকৃতিক দূর্যোগ থেকে রক্ষা পাওয়ার জন্য এই মুজিবকিল্লা নির্মিত হচ্ছে। ভবিষ্যৎ মানুষের জানমাল রক্ষা পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

মুজিবকিল্লা উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শরিফ বাদশা, ইউএনও মাহাফুজুর রহমান, পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, পিআইও রাসেদুল ইসলাম, মুজিবকিল্লা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহেল রানা, পিআইও অফিসের উপসহকারী জামাল হোসেন, যুবলীগ আহ্বায়ক সাজেদুল করিম, শেখ কামালসহ অনেকেই।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন