মাটিরাঙ্গায় গৃহ ও ভূমিহীনদের মাঝে আ‌রও ১৫০ ঘর হস্তান্তর

fec-image

মাটিরাঙ্গার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতেমা চৌধূরী বলেছেন, মুজিববর্ষে একটি পরিবারও গৃহহীন থাকবে না । এমন ঘোষনা দিয়ে থেমে থাকেন নি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ভুমি ও গৃহহীনদের স্থায়ী ঠিকানা করে দিয়েছেন। এতো মানুষকে ঘরসহ জমি প্রদানের ঘটনার বিশ্বের কোন দেশে ঘটে নি। এ অসাধ্য কাজটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজনই করেছেন। শেখ হাসিনার নেতৃত্বে সরকার জনগনের জীবনমান উন্নয়নের জন্য সামাজিক সুরক্ষা বলয় বাড়িয়েছেন।

বুধবার (২২ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আশ্রয়ণ প্রকল্পের আওতায় ভূমিসহ ঘর হস্তান্তর অনুষ্ঠানে সুবিধাভোগীদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

এর আগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর হস্তান্তর অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি সংযুক্ত হয়ে শুভ উদ্বোধন করার পর মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে এসব গৃহ ও জমি হস্তান্তর করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার নুসরাত ফাতেমা চৌধূরী।

এ সময় মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. জাকারিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিঅঅইও) মো. ইশতিয়াক আহম্মেদ, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রহমত উল্যাহ, মাটিরাঙ্গা ইউপি চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা, বড়নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াছ, আমতলী ইউপি চেয়ারম্যান মো. আব্দুল গনি, তাইন্দং ইউপি চেয়ারম্যান মো. পেয়ার আহম্মেদ মজুমদার ও তবলছড়ি ইউপি চেয়ারম্যান মো. আবুল কাশেম ভুইয়া প্রমুখ ছাড়াও বিভাগীয় প্রধান, নির্বাচিত জনপ্রতিনিধি ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

ঘরগুলো অনেক সুন্দর, টেকসই ও দূর্যোগ সহনীয় মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. ইশতিয়াক আহম্মেদ বলেন, ঈদ-উল-ফিতরের আগে রঙিণ ঘরগুলো হস্তান্তর করার মাধ্যমে আনন্দের নতুন মাত্রা যুক্ত হবে ভুমিহীন-গৃহহীন মানুষগুলোর পরিবারে।

এছাড়া মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বলেন, প্রশাসনের নিবিড় তত্তাবধানে ঘর নির্মাণ ও উপকারভোগীদের নির্ধারণ করা হয়েছে। এ উদ্যোগের সাথে উপজেলার যারা সংশ্লিষ্ট তারা যার যার অবস্থান থেকে ভূমিকা রেখেছেন।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন