মাটিরাঙ্গায় আ‌রো ১৫০ পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর করা হ‌বে

fec-image

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর করা হবে।

সোমবার (২০ মার্চ ) সকা‌লে উদ্বোধন উপলক্ষে স্থানীয় সংবাদকর্মীদের সাথেনিজ কার্যাল‌য়ে প্রেস ব্রিফিং ক‌রেছেন মাটিরাঙ্গা উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার নুসরাত ফাতেমা চৌধুরী নিশ্চিত করেন।

এ সময় সংবাদ ব্রিফিং এ ফাতেমা চৌধুরী বলেন, আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় সারাদেশে ৪র্থ পর্যায়ে আগামি ২২ মার্চ ৩৯ হাজার ৩শত ৬৫টি গৃহ হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করা হবে।

এ প্রকল্পের আওতায় মাটিরাঙ্গা উপজেলায় মোট ৪শত ৬৯ টি ভূমি ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে। এর মধ্যে ১ম ও ২য় পর্যায়ে ২শত ১৯ টি ৩য় পর্যায়ে ২শত ৫০ টি গৃহ জমিসহ হস্তান্তর করা হয়।

আগামিকাল বুধবার (২২ মার্চ) বুধবার সকালে মাননীয় প্রধানমন্ত্রী ৪র্থ পর্যায়ের গৃহসমূহ উপকারভোগী পরিবারের নিকট জমিসহ হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করার পর মাটিরাঙ্গা উপজেলায় ১৫০ টি ভুমি ও গৃহহীন পরিবারের মাঝে এসব জমি ও গৃহ হস্তান্তর করা হবে।

এর মধ্যে মাটিরাঙ্গা পৌর এলাকায় ২৭ টি, আমতলী ৯টি, মাটিরাঙ্গা সদর ইউ‌নিয়‌নে ২১ টি, বেলছড়ি ১৯ টি, গোমতী ১৬ টি,বড়নালে ১৭ টি, তবলছড়ি ১৯ টি, তাইন্দং ২১ টি পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়নে এ উপহার পাবেন।

ভূমি ও গৃহহীন ছিন্নমূল মানুষকে পুর্নবাসন করা প্রধাণমন্ত্রী শেখ হাসিনার একটি ব্যাতিক্রমী উদ্যোগ মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার নুসরাত ফাতেমা চৌধুরী বলেন, আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে মাননীয় প্রধাণমন্ত্রী গৃহহীন মানুষের মুখে হাসি এনে দিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন