রাজস্থলীতে ১৫ টি পরিবার প্রধানমন্ত্রীর উপহারের জমি ও গৃহ পাবেন

fec-image

সব ঠিকঠাক থাকলে আশ্রয়ণ প্রকল্প ২ এর আওতায় দুঃখ ঘুচবে জমি ও গৃহহীন ১৫ টি পরিবারের। ১৫ পরিবার পাবেন দুই শতাংশ সরকারি জমির উপর দুই কক্ষবিশিষ্ট ওয়ালসেড, পাকা ল্যাট্রিন, রান্না ঘরসহ দুই শতক জমি। চিন্তামুক্ত ভাবে কাটবে সারাটি জীবন ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবর্ষ উপলক্ষে সরকার প্রধান শেখ হাসিনার উপহার আশ্রয়ণ প্রকল্প ২ এর আওতায় চতুর্থ পর্যায়ে ২২ মার্চ সারাদেশে ভূমি ও গৃহহীন আরও ৩৯৩৬৫ হাজার পরিবার পাবে মাথা গোঁজার স্থায়ী ঠিকানা। তারই অংশ হিসেবে রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার মাথা গোঁজার স্থায়ী ঠিকানা পাচ্ছে আরও ১৫ পরিবার।

২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা চতুর্থ ধাপে নির্মিত ঘরগুলো এক যোগে উদ্বোধন করার কথা রয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু হেলাল এর সাথে কথা বলে জানা যায়, রাজস্থলী উপজেলার ৩টি ইউনিয়নের ভূমি ও গৃহহীনদের জন্য ১৫টি ঘর নির্মাণকাজ ইতিমেধ্য শেষ হয়েছে। নির্বাচিত ও যাচাই-বাছাই করা ভূমি ও গৃহহীনদের নামে এসব ঘরের দলিলও ইতোমধ্যে তৈরি করা হয়েছে।

আগামি বুধবার প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধনের পর উপজেলার ৩ টি ইউনিয়নের মধ্যে ঘিলাছড়ি ৫ টি, গাইন্দ্যা ইউনিয়নে ৬ টি বাঙালহালিয়া ইউনিয়নে ৪টি পরিবার’কে ঘরের চাবি ও দলিল তুলে দেওয়া হবে।

রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাশ জানান, ইতোপূর্বে জেলা প্রশাসক মিজানুর রহমান কাজের গুনগতমান দেখে সন্তোষ প্রকাশ করেন। অপর দিকে আশ্রয়ণ প্রকল্প-২ নির্মাণ স্থলে গিয়ে আমরা প্রধানমন্ত্রীর এই বিশেষ প্রকল্পের কাজ তদারকি করেছি। উপজেলা মনিটরিং টিমও নিয়মিত মনিটরিং করেছে। টেকসই ও উন্নত মানের মালামাল ব্যবহার করে নির্মাণ করা হয়েছে। ২২মার্চ প্রধানমন্ত্রী আনুষ্ঠানিক উদ্বোধনকালে উপজেলার ৩টি ইউনিয়নের ১৫টি ঘর ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন। একই সঙ্গে গৃহের ও ভূমির দলিল ভূমিহীনদের হাতে তুলে দেওয়া হবে। স্বপ্নের ঘর পাবে আরও ১৫ টি পরিবার।

জমিসহ আধা-পাকা ঘর পেয়ে খুশি ভূমিহীন গৃহহীন পরিবারগুলো। গৃহহীন বিধবা, নিঃসন্তান নারীরা। যাদের মাথা গোঁজার ঠাঁই ছিলো না। সে পরিবারগুলো ২ শতাংশ জমিসহ পাকা ঘর পেয়ে আজ তারা মহা খুশি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপহার, গৃহ, জমি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন