মাটিরাঙ্গায় জনসচেতনতা তৈরীতে মাঠে নামলেন চেয়ারম্যান-ইউএনও-মেয়র

fec-image

করোনাভাইরাস সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মাঠে নেমেছেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ছাড়াও পৌরসভার কাউন্সিলরসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।

শনিবার (২১ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে শুরু হওয়া এ কর্মসুচীর উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম। প্রাণঘাতি করোনাভাইরাসের প্রতিরোধে জনসচেতনা সৃষ্টিতে লিফলেট বিতরণ কার্যক্রমের আয়োজন করে মাটিরাঙ্গা পৌরসভা।

এসময় তারা করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরীতে মাটিরাঙ্গা বাজারের বিভিন্ন দোকানের মালিক, কর্মচারী ও পথচারীদের মাঝে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণ করেন।

জনসচেতনতা তৈরীতে লিফলেট বিতরণকালে মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. এমরান হোসেন, মোহাম্মদ আলী, মো. আলী হোসেন, পৌরসভার সচিব অনিল বিকাশ ত্রিপুরা, হিসাব রক্ষক মো. জাহাঙ্গীর আলম প্রমুখ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা পৌরসভার এমন উদ্যোগের প্রশংসা করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, জনসাধারণকে করোনাভাইরাস সম্পর্কে সচেতন করে তোলার জন্য আমরা কাজ করে যাচ্ছি। আমরা সচেতন থাকতে পারলে এই ভাইরাসের সংক্রমণ থেকে দেশকে রক্ষা করতে পারবো। এজন্য বিশেষজ্ঞদের দেওয়া নির্দেশনাগুলো মেনে চলারও আহ্বান জানান তিনি।

তিনি বলেন, আমাদের বিদেশ থেকে আসা প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে এবং তারা যেন সঠিকমত কোয়ারেন্টাইন পালন করে সে ব্যাপারে মেয়র-কাউন্সিলরসহ জনপ্রতিনিধিদের খোঁজ খবর রাখার অনুরোধ করেন। কেউ যদি এই নির্দেশনা অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আবারো হুশিয়ারি উচ্চারণ করেন বিভীষণ কান্তি দাশ।

কোন ধরণের গুজবে কান না দিয়ে নিজেদের মধ্যে জনসচেতনতা তৈরীর আহ্বান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বলেন, আমরা জনগনের সাথে আছি। আমাদেরকে একসাথে করোনাভাইরাস প্রতিরোধে কাজ করতে হবে। জনগণ সচেতন না হলে এ থেকে উত্তোরণের কোন পথ নেই।

মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো শামছুল হক বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকেই মাটিরাঙ্গা পৌরসভা করোনাভাইরাস সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতে মাঠে নেমেছে। পৌর সদর ছাড়াও আগামী কয়েকদিন বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে লিফলেট বিতরণ করার পাশাপাশি জনগণকে সচেতন করতে মাইকিং করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, মাটিরাঙ্গা, লিফলেট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন