মাতারবাড়িতে চুরির অপবাদে মা ছেলেসহ ৪ জনকে পিটিয়ে জখম 

fec-image

মহেশখালীর মাতারবাড়িতে চুরির অপবাদ দিয়ে দিনভর অমানবিক ভাবে পিটিয়ে জখম করছে দিন মজুর পরিবারের মা ছেলে সহ ৪ জনকে। উপজেলার মাতারবাড়ির ইউনিয়নের ৯নং ওর্য়াডের সর্দার পাড়া গ্রামে এই নাক্কর জনক কাজটি করেছে স্থানীয় প্রবাসীর স্ত্রী শাহানা বেগম।

স্থানীয়রা জানান, মঙ্গলবার (১ জানুয়ারি) প্রবাসী তাজম উদ্দিনের বাড়িতে চুরি হয়। এসময় এলাকার অনেক লোকজন ওই বাড়িতে দেখতে যায় এসময় সাধারণ মানুষের সাথে একই এলাকার দিন মজুর নুর হোসেনের স্ত্রী রাশেদা ও তার শিশু সন্তানরা দেখতে যায়। কিছু বুঝে ওঠার আগে প্রবাসীর স্ত্রী সাহানা ওই দিন মজুরের স্ত্রী সন্তানদের চুরির অপবাদ দিয়ে বাড়ির ভিতর আটকে রেখে বেধড়ক মারধর করতে থাকে এক পর্যায়ে শিশুগুলো সহ্য করতে না পেরে চুরির বিষয় স্বীকার করে। সেই বিষয়টি কৌশলে বাড়ির মালিকরা ভিড়িও ধারন করে রাখে। ফলে ওই দিন দুপরের পর আবারও তাদের মারধর করে যা এলাকা বাসীর কাছে খুব অমানবিক বলে জানান।

ওইদিন বিকালে পুলিশকে খবর দিয়ে ঘটনাস্থল থেকে ৩ শিশুসহ রাশেদাকে থানায় নিয়ে আসলে স্থানীয় চেয়ারম্যান ঘটনার খবর পেয়ে তার জিম্মায় নিয়ে আসে। তিনি বিষয়টি বুধবার মিমাংসা করে দেওয়ার কথা রয়েছে। মার ধরে আহতরা হলেন রাশেদা বেগম (৪৫), শিশু সাগর (৯), জাকের(৮) ও রাশেল (৯)।

স্থানীয়দের অভিযোগ, অপরাধ করলে দেশে পুলিশ রয়েছে তারা বিচার করবে বাড়ির মালিক ও স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর কবির প্রকাশ কালাম্যা গংরা কেনো তাদের মারধর করে জোর করে জবানবন্দী নিলো।

আহত রাশেদার বলেন, আমার স্বামী একজন দিন মজুর মানুষের বাড়ি কাজ করে ছেলেদের লালন পালন করছি চুরির করার প্রশ্নই আসেনা। শাহানা বেগম লোকজন দিয়ে আমাকে ও আমার শিশুদের কে বাথরুমে আটক করে মারধর করছে। আমার সন্তানরা এখন হাঁটতে পারেনা। আমি, এই অমানবিক নির্যাতনের বিচার চাই।

মাতারবাড়ির চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ উল্লাহ জানান, বিষয়টি জানার পর আমি আহতদের চিকিৎসা করার কথা বলি এবং বুধবার সকালে উভয় পক্ষকে উপস্থিত করে পরিষদে মিমাংসা করা হবে। তবে আইন নিজের হাতে তুলে নিয়ে মারধর করার কাজ কেউ করতে পারেনা। দোষ করলে আইন শৃঙ্খলা বাহিনী রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন