মানিকছড়িতে উন্নয়ন মেলার উদ্বোধন

03

মানিকছড়ি প্রতিনিধি:
সহস্রাব্দ উন্নয়ন লক্ষমাত্রা অর্জনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্য উপলক্ষে মানিকছড়িতে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার আনুষ্ঠানিক শুভ উদ্বোধন হয়েছে।
সোমবার সকাল সাড়ে ১০টায় ইউ.এন.ও যুথিকা সরকার ও উপজেলার চেয়ারম্যান ম্রাগ্য মারমার নেতৃত্বে পরিষদ চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন জায়গা প্রদক্ষিণ শেষে টাউন হলে এসে শেষ হয়। পরে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে মেলার শুভ উদ্বোধন ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাক্ষিক মানিকছড়ি বার্তার সম্পাদক মো. মাঈন উদ্দীনের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ইউএনও যুথিকা সরকার। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলার চেয়ারম্যান ম্রাগ্য মারমা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, একটি বাড়ী একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী টিংকু চাকমা, উপ-সহকারী কৃষি কর্মকর্তা উমা প্রসাদ বড়ুয়া, সহকারী শিক্ষা অফিসার সুভাশীষ বড়ুয়া, তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা মো. কামরুল আলম, সমাজ সেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. দিদার-উল ইসলাম, ওসি মো. শফিকুল ইসলাম ও সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ. রাজ্জাক প্রমুখ।

বক্তারা সভায় বর্তমান সরকার প্রধান শেখ হাসিনার সহস্রাব্দ উন্নয়ন লক্ষমাত্রা অর্জনে ব্যাপক সফলতার কারণে দেশব্যাপি একই সময়ে অনুষ্ঠিত উন্নয়ন মেলার বাস্তব দৃষ্টান্ত তুলে ধরেন। বিশেষ করে একটি বাড়ী, একটি খামার প্রকল্প, আশ্রয়ন প্রকল্প,ডিজিটাল বাংলাদেশ,শিক্ষা সহায়তা, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচীসহ যোগাযোগ, আই.সি.টি ও বিশ্ব জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় বিশ্ব চ্যাম্পিয়ন ট্রফি অর্জনে ভূষিত হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

প্রধান অতিথি ম্রাগ্য মারমা তাঁর বক্তব্যে বলেন, ‘দেশের রাজধানী থেকে তৃণমূলে সরকারের ব্যাপক উন্নয়নমূলক কাজের কারণে সহস্রাব্দ উন্নয়ন লক্ষমাত্রা অর্জন সক্ষম হয়েছে। ফলে বিশ্ব দরবারে বাংলাদেশকে মডেল হিসেবে মূল্যায়ন করছে। এ ধারা অব্যাহত রাখতে হলে তৃণমূলের কর্মকান্ড জনসম্মুখে উপস্থাপন করতে হবে। প্রত্যেকে স্ব স্ব কর্মস্থলে থেকে সরকারের ২০২১ সালের চ্যালেঞ্জ মোকাবেলায় কাজ করতে হবে। তবেই দেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে বিশ্ব মঞ্চে তুলে ধরা যাবে।’ পরে সভাপতি ইউএনও যুথিকা সরকারের বক্তব্যের মধ্য দিয়ে উন্নয়ন মেলার শুভ উদ্বোধন কার্যক্রমের সমাপ্তি ঘটে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন