মানিকছড়িতে কোভিড টিকা নিতে কেন্দ্রে মানুষের উপচেপড়া ভীড়

fec-image

খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ১৫ টিকা কেন্দ্রে একযোগে সকাল ৯টা থেকে বিকেল ৩পর্যন্ত টিকা নেওয়ার পূর্ব নির্ধারিত থাকলেও বেশির ভাগ কেন্দ্রে ভীড় থাকায় সময় বাড়িয়ে বিকেল ৪টা পর্যন্ত চালিয়ে যেতে নির্দেশনা দেওয়া হয়েছে । সাগ্রহে করোনা প্রতিষেধক ভ্যাকসিন নিতে নারী-পুরুষের উপচেপড়া ভীড়। আর টিক কার্যক্রম সফল করতে প্রশাসনের তৎপরতা, স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবীদের সহযোগিতা ছিল প্রসংশনীয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, শনিবার দেশব্যাপি এক দিনে এক কোটি মানুষকে করোনা প্রতিষেধক দেওয়ার লক্ষ্য নিয়ে গৃহীত কর্মসূচীর আলোকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ১৫টি টিকা কেন্দ্রে একযোগে শনিবার সকাল ৯টা থেকে টানা বিকেল ৪টা পর্যন্ত টিকা কার্যক্রম চলছিল। এ টিকা কার্যক্রমে স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবী(যুব রেড ক্রিসেন্ট) স্বপ্রনোদিত হয়ে সহযোগিতা করেছে। জনপ্রতিনিধিরা টিকা সংশ্লিষ্টদের চা-নাস্তা ও দুপুরের খাবার সরবরাহ করেন।

এদিকে টিকা কার্যক্রম পর্যবেক্ষণে উপজেলা প্রশাসন প্রতিটি কেন্দ্র একজন করে তদারকি কর্মকর্তা নিয়োগ করেছেন। মেডিকেল কর্মকর্তা ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা কার্যক্রম প্রত্যক্ত করেছেন। সকাল ১০টার পর ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)রুম্পা ঘোষ ও উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা সকল টিকা কেন্দ্র পরিদর্শন করেছেন। বিশেষ করে সাগ্রহে কেন্দ্রে কেন্দ্রে মানুষের ভীড় ও স্বেচ্ছাসেবীদের অক্লান্ত পরিশ্রম দেখে সকলে তাঁদের ভূয়সী প্রসংশা করেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা বড় পরিসরে টিকা কার্যক্রমে প্রশাসন, স্বাস্থ্য কর্মী ও স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সরকারের অনন্য উদ্যোগে সকলের সহযোগিতা এক দিনে উপজেলার ১৬টি কেন্দ্রে নির্ধারিত সকাল৯টা-বিকেল ৩টাও প্রচুর টিকা গ্রহীতা উপস্থিত থাকায় এক ঘণ্টা সময় বাড়ানো হয়েছে। ৫০০০ হাজারের অধিক মানুষকে টিকা দেওয়া সম্ভব হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন