মানিকছড়িতে জাতীয় শিশু দিবসের আলোচনা ও পুরস্কার বিতরণ

fec-image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপনে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় প্রশাসনিক, রাজনৈতিক, মুক্তিযোদ্ধা ও শিক্ষাপ্রতিষ্ঠানের অংশগ্রহণে স্বতঃস্ফূর্তভাবে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন। এরপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও শিশু-কিশোরদের মাঝে পুরস্কার বিতরণ।

শুক্রবার (১৭ মার্চ) সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে প্রশাসনের উদ্যোগে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রক্তিম চৌধুরী। এরপর মুক্তিযোদ্ধা কমান্ড, পুলিশ, ব্যাটালিয়ন আনসার, স্কুল -কলেজ শিক্ষক-শিক্ষার্থী, যুব রেড ক্রিসেন্ট, রোভার স্কাউটস, শিক্ষক সমিতির প্রতিনিধিরা স্বতঃস্ফূর্তভাবে ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন।

পরে পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। এতে শিশু দিবসের তাৎর্পয ও বঙ্গবন্ধুর শিশুকাল নিয়ে শিক্ষার্থী ও অতিথিরা বক্তব্য রাখেন। এর আগে উপজেলা আ.লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ শেষে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়। এ সময় আ.লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীনসহ দলের সিনিয়র ব্যক্তিবর্গ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে উপজেলার চারটি ইউনিয়ন পরিষদ ও তিনটহরী উচ্চ বিদ্যালয় বঙ্গবন্ধুর ম্যুরালে সংশ্লিষ্ট জনপ্রতিনিধি ও শিক্ষক-শিক্ষার্থীরা ফুলেল শুভেচ্ছায় শ্রদ্ধা নিবেদন করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জাতীয় শিশু দিবস, মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন