মানিকছড়িতে ধর্মীয় প্রতিষ্ঠান প্রধান ও কমিটির নেতৃবৃন্দকে নিয়ে বিশেষ আইনশৃঙ্খলা সভা

fec-image

খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার মসজিদ, মন্দির, ক্যায়াং এর ইমাম, পুরোহিত, ভান্তে ও এসব ধর্মীয় প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সভাপতি, সম্পাদক এবং রাজনৈতিক নেতৃবৃন্দকে নিয়ে বিশেষ আইনশৃঙ্খলা সভা করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় উপজেলা টাউন হলে উপজেলার বিভিন্ন মসজিদ, মন্দির, ক্যায়াং এর ইমাম, পুরোহিত, ভান্তে ও এসব ধর্মীয় প্রতিষ্ঠানের সভাপতি, সম্পাদক এবং রাজনৈতিক নেতৃবৃন্দকে নিয়ে বিশেষ আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তার (ইউএনও) রুম্পা ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন। অতিথি ছিলেন, থানা পরিদর্শক (তদন্ত) মো. ইলিয়াস হোসেন, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, ক্যয়জরী মহাজন, মো. আবুল কালাম আজাদ, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান-খ্রিস্টান ঐক্য পরিষদ, খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি ও জেলা সনাতন নেতা সজল বরণ সেন, জেলা মাধ্যমিক প্রধান শিক্ষক সমিতির সভাপতি মো. আতিউল ইসলাম প্রমুখ।

অতিথিদের,পাশাপাশি সভায় বক্তব্য রাখেন, যোগ্যাছোলা জেতবন বৌদ্ধ বিহার পরিচালনা কমিটির সাংগঠনিক সম্পাদক ও মারমা ওয়েল ফেয়ার এসোসিয়েশন অব বাংলাদেশের যুগ্ম আহ্বায়ক অংশেপ্রু মারমা, রাঙ্গাপানি সার্বজনিন বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ও উপজেলা ভিক্ষু সমিতির যুগ্ম সম্পাদক উসারা ভিক্ষু উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত মডেল কেয়ারটেকার মাওলানা মো. আবুল কাশেম প্রমুখ।

সভায় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি সজল বরণ সেন বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর একটি চক্র দেশব্যাপি সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা, নির্যাতন চলছে। গত ৩১ জানুয়ারী ভোর রাতে খাগড়াছড়ির গুগড়াছড়ি ধর্মসুখ বৌদ্ধ বিহারে ওই সাম্প্রদায়িক অপশক্তির দোসররাই ভান্তেকে নির্মমভাবে হত্যা করেছে। আমরা এই নির্মম হত্যাকান্ডের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তসহ বিচার দাবী করছি।

প্রধান অতিথি মো. জয়নাল আবেদীন বলেন, আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক চেতনার রাজনীতিতে বিশ্বাসী। পাহাড় বা সমতল কোথাও কোন জাতি বা গোত্রকে সংখ্যালঘু হিসেবে বিবেচনা না করে সবার নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসন কাজ করছে। ভান্তে হত্যায় জড়িতদের আইনের আওতায় আনতে প্রশাসন বিষয়টি গুরুত্ব দিয়ে কাজ করছে।

সভাপতি রুম্পা ঘোষ ভান্তে হত্যাকান্ডের নিন্দা জানিয়ে বলেন, কোন গুজবে কান না দিয়ে যে কোন ঘটনা জানা বা শোনার পর প্রশাসনকে অবহিত করে ঐক্যবদ্ধভাবে পরিস্থিতি মোকাবেলায় কাজ করতে হবে। আমরা সবাই এদেশের নাগরিক, নিরাপত্তা সবার অধিকার।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন