মানিকছড়িতে বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ

fec-image

খাগড়াছড়ি’র মানিকছড়ি উপজেলায় বিদেশ ফেরত ৪২ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে থাকার অনুরোধ জানিয়ে মাইকিং করা হয়েছে। এছাড়া প্রাণঘাতি করোনা ভাইরাস সর্ম্পকে তৃণমূলে জনসচেতনতা সৃষ্টিতে জনপ্রতিনিধি’র সমন্বয়ে মনিটরিং কমিটি গঠনের উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন।

পুলিশ সূত্রে জানা গেছে, সম্প্রতি বাংলাদেশে প্রাণঘাতি করোনা ভাইরাস রোগী শনাক্তের পর দেশব্যাপী সাধারণ মানুষের মাঝে আতংক ছড়িয়ে পড়ায় এবং করোনা প্রতিরোধে জন সচেতনতা বৃদ্ধিসহ নানা তৎপরতা নিয়ে মাঠে কাজ শুরু করেছে প্রশাসন। গত এক সপ্তাহে মানিকছড়ি উপজেলার ৪টি ইউনিয়নে প্রায় ৪২জন প্রবাসী দেশে আসার সংবাদ পেয়ে ওদেরকে প্রাথমিকভাবে হোম কোয়ারেন্টাইনে থাকার অনুরোধ জানিয়ে ১৯ মার্চ বিকালে এলাকায় এলাকায় জনপ্রতিনিধি’রা মাইকিং করিয়েছে।

এছাড়া বৃহস্পতিবার(২০ মার্চ) বিকালে উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ, অফিসার ইনচার্জ আমির হোসেনসহ ৪ ইউপি চেয়ারম্যান জরুরী বৈঠকে বসেন। এতে বিদেশ ফেরত ব্যক্তিদের আগামী ১৪ দিন(২ সপ্তাহ) নিজ নিজ উদ্যোগে হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি নিশ্চিতকরণসহ উপজেলার তৃণমূলে করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় সর্ম্পকে জনসচেতনতা সৃষ্টির উদ্যোগ নেওয়া হয়েছে।

ইউনিয়ন পর্যায়ে চেয়ারম্যানকে আহ্বায়ক এবং ইউপি সদস্যকে সদস্য সচিব করে সকল জনপ্রতিনিধি হেডম্যান-কার্বারী, চকিদার, তফসীলদার ও স্বাস্থ্যকর্মীকে নিয়ে গঠন করা হয়েছে বিশেষ করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি।

অফিসার ইনচার্জ আমির হোসেন বিদেশ ফেরত(প্রবাসী) ব্যক্তিদের বিষয়টি স্বীকার করে বলেন, ইতিপূর্বে ৩৪জন এবং আজ ৮ জনের তথ্য পেয়েছি। তাৎক্ষনিক ওইসব ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি জানিয়ে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এখন থেকে বিদেশ ফেরত ব্যক্তিরা আগামী ১৪ দিন প্রশাসন/ জনপ্রতিনিধিদের নজরদারীতে থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন