মানিকছড়িতে শিক্ষক হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ দোকান পাঠ বন্ধ

5

মানিকছড়ি প্রতিনিধিঃ
সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে মানিকছড়িতে স্কুল শিক্ষক নিহতের প্রতিবাদে সকাল থেকে সদরের সকল দোকান-পাঠ স্কুল-কলেজ অঘোষিত বন্ধ করে রাস্তায় নেমে এসেছে সাধারণ মানুষ। ফলে চট্রগ্রাম-খাগড়াছড়ি সড়কে সকল যানবাহন চলাচল বন্ধ রয়েছে। নিহত শিক্ষক চিংসামং চৌধুরীর(৪২) লাশ মর্গে পাঠানো হয়েছে। এদিকে আহত জেএসএস নেতা মংসাজাই মারমা ওরফে জাপান চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। থানায় এখনো মামলা হয়নি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার রাত ৭.৪৫মিনিটে মানিকছড়ি বাজার সংলগ্ন রাজপাড়ায় জেএসএস উপজেলা সভাপতি মংসাজাই মারমা ওরফে জাপান বাবুর ভাড়া বাসায় অজ্ঞাত নামা শসস্ত্র সন্ত্রাসীরা হামলা চালায়। এ সময় সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলিতে মানিকছড়ি কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা আওয়ামীলীগ নেতা চিংসামং চৌধুরী(৪২) ঘটনাস্থলে নিহত হন।

এ ঘটনায় জেএসএস সভাপতি গুলিবিদ্ধ হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে মানিকছড়ি হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে চমেক হাসপাতালে প্রেরণ করেন। তিনি বর্তমানে ওখানে চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থা আশংকামুক্ত বলে জেএসএস সূত্র নিশ্চিত করেছেন। ঘটনার পরপরই সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে নিরাপত্তা জোরদার করে এবং ঘটনাস্থল থেকে ৫ রাউন্ড চায়না রাইফেলের গুলির খোঁস উদ্ধার করেছে। নিহত চিংসামং চৌধুরী উপজেলার ছদুরখীল গ্রামের হেডম্যান রিপ্রুচাই চৌধুরীর ছেলে।

এদিকে শিক্ষক হত্যার প্রতিবাদে রবিবার সকাল ৮ থেকে অঘোষিতভাবে বাজার ব্যবসায়ী, স্কুল-কলেজের ছাত্রছাত্রী, উপজেলা আওয়ামীলীগ ও অংগসংগঠন সহ সাধারণ মানুষ চট্রগ্রাম-খাগড়াছড়ি সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করছে। ফলে জেলার সাথে চট্রগ্রামের যোগাযোগ বন্ধ রয়েছে। ঘটনার পর হতে রামগড় সার্কেল এ.এস.পি মো. শাহজাহান ঘটনাস্থলে অবস্থান করছেন। লক্ষীছড়ি জেএসএস নেতা জ্যোতিষ দেওয়ান এ ঘটনার জন্য ইউপিডিএফকে দায়ী করলেও ইউপিডিএফ তা অস্বীকার করেছে। মানিকছড়ি থানার ও.সি মো. শফিকুল ইসলাম জানান, ঘটনার পর পর পুলিশ ও সেনাবাহিনী এলাকায় নিরাপত্তা জোরদার করেছে। নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ঘটনার সাথে কারা জড়িত তা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন