মা‌টিরাঙ্গায় ২৩ বি‌জি‌বির গা‌ছের চারা ও মশা‌রি বিতরণ

fec-image

সিমান্ত রক্ষার পাশাপা‌শি আর্তমানবতার সেবায় নিরলসভা‌বে কাজ করে যা‌চ্ছে বর্ডার গার্ড বাংলা‌দেশ (বি‌জি‌বি)। এরই ধারাবা‌হিকতায় ‘গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’ স্লোগানকে সাম‌নে রে‌খে বৃক্ষরোপণ কর্মসূচি ২০২৩ উপল‌ক্ষে বি‌ভিন্ন প্রজা‌তির ফলজ ও বনজ গা‌ছের চারা বিতরণ ও এ‌কই সা‌থে বিভিন্ন প্রকার খাদ্যদ্রব্য, নগদ অর্থ অনুদান প্রদান এবং মশারি বিতরণ ক‌রে‌ছে যামিনীপাড়া জোন ২৩ বিজিবি ।

স্থানীয় জনগণ ও শিশুদের মাঝে গাছ লাগানোর উৎসাহ-উদ্দীপনা বৃদ্ধির লক্ষ্যে জোন কমান্ডার লে. কর্নেল এবিএম জাহিদুল করিম (বুধবার ১২ জুলাই) উপ‌জেলার বর্ণাল ইউ‌নিয়‌নের বি‌ভিন্ন এ‌তিমখানা মাদ্রাসা ও প্রাথ‌মিক বিদ‌্যালয়ের শিক্ষার্থী‌দের মা‌ঝে ৫৫০‌টি গা‌ছের চারা বিতরণ ক‌রেন।

একই সা‌থে পার্বত্য এলাকায় ডেঙ্গু, ম্যালেরিয়াসহ বিভিন্ন মশাবাহিত রোগ প্রতিরোধে ২৫০টি মশারি, শিশুদের মাঝে বিভিন্ন প্রকার শিশু খাদ্য বিতরণের পাশাপাশি খেলাধুলার সামগ্রী (ফুটবল) ও স্যান্ডেল বিতরণ করেন।

এছাড়াও দুস্থ ও অসহায় পরিবারের মাঝে নগদ অর্থসহ বিভিন্ন প্রকার খাদ্যদ্রব্য (চাউল, ডাল, তেল, লবণ, চা পাতা, দুধ, চিনি, আলু, পেঁয়াজ) অনুদান প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন