মিয়ানমার সীমান্তের দোছড়িতে অস্ত্রসহ বিজিবির হাতে আটক ১

fec-image

বান্দরবানের মিয়ানমার সীমান্তবর্তী এলাকা থেকে অস্ত্রসহ একজনকে আটক করেছে ১১বিজিবি।শনিবার (১৯ ডিসেম্বর) জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ইউনিয়নের মামাভাগিনাঝিরি এলাকা থেকে এসব অস্ত্র উদ্ধার করা হয়। পরে আটক ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজুর পর অস্ত্রগুলো থানায় জমা করা হয়েছে।

১১বিজিবি সূত্রে জানা গেছে, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অস্ত্র মজুদের তথ্য পেয়ে ১১ বিজিবির একটি অপারেশন দল মিয়ানমার সীমান্তবর্তী দোছড়ি ইউনিয়নের মামা ভাগিনা জিরি দুর্গম পাহাড়ে অভিযানে নামে।

এসময় দুর্গম পাহাড় থেকে পাঁচটি দেশীয় তৈরি অস্ত্র উদ্ধার করা হয়। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে বেতেরঝিরি এলাকার বাসিন্দা মৃত নাদিরুজ্জানের ছেলে কবির আহমদ (৫০)কে আটক করা হয়।

১১বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহ আব্দুল আজিজ আহমেদ এর নির্দেশনায় অভিযানে নেতৃত্ব দেন সুবেদার মোঃ তোফাজ্জল হোসেন।

এই সংবাদ লেখা কালীন (রাত ১০টায়) আটক ব্যক্তিকে থানায় সোপর্দ করে তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছিল।

এই প্রসঙ্গে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহ আবদুল আজিজ আহাম্মদ জানান, বিকেলে দোছড়ির দূর্গম পাহাড়ে অভিযান চালিয়ে বন্দুকগুলো উদ্ধার করা হয়। এই ঘটনায় ১জনকে আটক করা হয়েছে।

তিনি আরো জানান, সীমান্ত এলাকা দিয়ে অস্ত্র, মাদক ও কাঠ পাচারসহ সব ধরনের সন্ত্রাসী ও অবৈধ কর্মকাণ্ড রোধে বিজিবির এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবান, বিজিবি, মিয়ানমার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন