মুসল্লিদের জন্য উন্মুক্ত মসজিদ, কাল থেকে নামাজ পড়তে পারবেন স্বাস্থ্যবিধি মেনে

fec-image

মসজিদে মুসল্লিদের জন্য উম্মুক্ত করে দিয়েছেন সরকার। কাল থেকে স্বাস্থ্যবিধি মেনে মুসল্লিরা নিয়মিত মসজিদে নামাজ আদায় করতে পারবেন বলে জানিয়েছেন ধর্ম মন্ত্রণালয়।

বুধবার (৬ মে) এক জরুরি বিজ্ঞপ্তিতে ধর্ম মন্ত্রণালয় থেকে জানানো হয় বৃহস্পতিবার (৭ মে) জোহরের নামাজ থেকে স্বাস্থ্যবিধি মেনে সুস্থ মুসল্লিরা মসজিদে নামাজ আদায় করতে পারবেন। ।

এর আগে গত ৬ এপ্রিল করোনাভাইরাস মহামারির কারনে মুসল্লিদের ঘরে নামাজ পড়ার নির্দেশ দিয়েছিল ধর্ম মন্ত্রণালয়। সে সময় নির্দেশ দেওয়া হয়, শুধু মসজিদের ইমাম, মুয়াজ্জিন, খাদেমরা মসজিদে নামাজ আদায় করবেন। জুমার জামাতে অংশগ্রহণের পরিবর্তে ঘরে জোহরের নামাজ আদায়ের নির্দেশ দেওয়া হয়।

মসজিদে জামাত চালু রাখার প্রয়োজনে খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমরা মিলে পাঁচ ওয়াক্তের নামাজ অনধিক পাঁচ জন এবং জুমার জামাতে অনধিক ১০ জন শরিক হতে পারবেন। বাইরের মুসল্লিরা মসজিদের জামাতে অংশ নিতে পারবেন না।

এরপর ২৪ এপ্রিল পৃথক আরেক বিজ্ঞপ্তিতে তারাবিহ নামাজের বিষয়ে বিধিনিষেধ আরোপ করে ধর্ম মন্ত্রণালয়। বলা হয়, খতিব, ইমাম, মুয়াজ্জিন, খাদেম ও দুই জন হাফেজসহ সর্বোচ্চ ১২ জন রমজান মাসে মসজিদে এশা ও তারাবিহ নামাজে অংশ নিতে পারবেন।

সর্বশেষ আজ বুধবার (৬ মে) উম্মুক্ত করে দিয়েছেন মসজিদ। স্বাস্থ্যবিধি মেনে সকল সুস্থ ব্যক্তির নিরাপদ দূরত্ব বজায় রেখে নামাজ পড়তে পারবেন মসজিদে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মসজিদ, স্বাস্থ্যবিধি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন